ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ব্ল্যাকবেরি বোল্ড টাচ ৯৯০০

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, আগস্ট ৪, ২০১১
ব্ল্যাকবেরি বোল্ড টাচ ৯৯০০

ব্ল্যাকবেরি নির্মাতা রিসার্চ ইন মোশন (রিম) আগস্টের মাঝামাঝিতে বিবি বোল্ড টাচ ৯৯০০ মডেল সঙ্গে এ ফোনের উপযোগী বিবি ওএস৭ সংস্করণ উন্মুক্তের ঘোষণা দিয়েছেন। বিবি বোল্ড টাচ ৯৯০০ মডেল এই ‘ওএস ৭’ সংস্করণে চলবে।

রিম সুত্র মতে, পণ্যটি ইতিমধ্যে  প্রকাশের জন্য প্রস্তÍত।

অনেকটা সময় ভারতে রিমের সেবা কার্যক্রম নিয়ে বিভিন্ন জটিলতা থাকায় সম্প্রতি অবস্থার উন্নতি হলেও রিম নতুন কোনো উদ্যোগ নেয়নি। তাই এ মুহূর্তে ভারতের বাজারে নতুন সেবা চালুর কথা জানালো রিম। উল্লেখ্য, সদ্য প্রস্তÍতকৃত পণ্যটি রিমের প্রকাশিত সব পণ্যের মধ্যে সবচেয়ে হালকা পাতালা। অন্যদিকে পুনরায় গেম আবহে শক্ত অবস্থান করতে রিমের চেষ্টা রয়েছে অটুট। কারণ রিমের ঝোঁকটা গেম আবহের দিকে লক্ষ্য করা যাচ্ছে।

নতুন এ পণ্যের বৈশিষ্ট্যে থাকছে ২.৪ ইঞ্চি ভিজিএ ক্ষমতার টাচস্ক্রিন। এটি ১.২ গিগাহার্জ প্রসেসর, ৫ এমপি ক্যামেরা, ৪ জিবি ইন্টারনাল মেমোরি এবং ৩২ জিবি এসডিএইচএস মেমোরি কার্ড সমর্থিত। এছাড়া স্পর্শেই দ্রুত পাওয়া যাবে অনুসন্ধানকৃত তথ্য। সার্চ বিষয়ক ফিচারে যুক্ত হয়েছে বাড়তি মাত্রা। ফলে হাতের স্পর্শ ছাড়াই সহজেই সর্বজনীন পর্যায়ে সার্চ করা যাবে। এছাড়াও আছে এনএফসি প্রযুক্তি। এ পণ্যের বিক্রয়োত্তর সেবা দেড় বছর এবং মূল্য ৩২ হাজার ৫০০ রুপী। রিম আশাবাদী পণ্যটি আশানুরুপ গ্রাহক ধরার জন্য যথেষ্ট উপযোগী। তাই পণ্যটির তারিফ নিয়ে প্রকাশিত প্রতিবেদন যদি সত্যি হয় তবে বাজারই প্রমাণ করবে এর চাহিদার দিকটি।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।