ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

নকিয়া ৫০০ মডেল অবমুক্ত

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, আগস্ট ৪, ২০১১
নকিয়া ৫০০ মডেল অবমুক্ত

১ আগস্ট নকিয়া তার স্মার্টফোনের সারিতে যুক্ত করেছে নকিয়া ৫০০ মডেল। নতুন এ ফোনের চমক হচ্ছে এটি প্রথম সিমবিয়ানভিত্তিক মোবাইল এবং ১ গিগাহার্জ মেমোরি যুক্ত।

ফলে সিমবিয়ান অপারেটিং’র আধুনিক এনা সংস্করণে পণ্যটি নিয়ন্ত্রিত হবে।

নকিয়া সূত্র মতে, বিশেষভাবে পণ্যটি দেখতে অভিনব এবং উন্নতমানের কার্যসম্পাদনে সক্ষম। এছাড়া সাচ্ছন্দ্যে পকেটে ব্যবহারযোগ্য।

নকিয়া ৫০০ মডেলের বৈশিষ্ট্যগুলো হচ্ছে-৬৪০ বাই ৩৬০ পিক্সেলের ৩.২ ইঞ্চির পর্দা, ৫ মেগাপিক্সেলের আলোকচিত্র ধারণ ক্ষমতার ক্যামেরা, ওয়াই-ফাই, ৩.৫ মিমি. জ্যাক এবং চার্জের জন্য মাইক্রো ইউএসবি পোর্ট। অনবোর্ডে ডাটা সংরক্ষণ করা যাবে ২ জিবি এবং মাইক্রোএসডি পোর্ট অতিরিক্ত ৩২ জিবি পর্যন্ত ডাটা সমর্থিত। এর ব্যাক প্যানেল বদলযোগ্য অনেকটা এন৭৯ এর মতো। ওজন ৯৩ গ্রাম।

সফটওয়্যার হিসেবে এনা’র প্রস্তাবিত সেবা-মানোন্নয়নকৃত ইউআই, পুনগর্ঠিত ব্রাউজার, স্পিল্ট-স্ক্রিন মেসেজিং। এছাড়াও নকিয়া ম্যাপসের আধুনিক ভার্সনের স্যাটালাইটভিত্তিক ফ্রি ভয়েস ফিচার। নকিয়ার ভাষ্যমতে, এটি উচ্চ ক্ষমতাসম্পন্ন হওয়াই ব্যাটারি দীর্ঘস্থায়ী, একটানা ৪৫০ ঘন্টার বেশি সময় চলবে এবং ৩৫ ঘন্টা পর্যন্ত মিউজিক শোনা যাবে।  

ব্ল্যাক এবং হোয়াইট বৈচিত্রে আসছে নকিয়া ৫০০। আর ব্যাক কভার পাওয়া যাবে কয়েকটি রঙের যার মধ্যে আছে পার্পল, অ্যাজার ব্লু, পিঙ্ক, কোরালা রেড, ওরেঞ্জ এবং ডার্ক সিলভার। মূল্য পড়বে ১৫০ ইউরো। সূত্র মতে, এ বছরের থার্ড কোয়ার্টারে পণ্যটি বাজারজাত করা হবে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।