ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

গ্রামীণফোনের এক্সপেরিয়েন্স ল্যাব

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, আগস্ট ৮, ২০১১
গ্রামীণফোনের এক্সপেরিয়েন্স ল্যাব

গ্রামীণফোন গ্রাহকবান্ধব সেবায় এক্সপেরিয়েন্স ল্যাব (অভিজ্ঞতা কেন্দ্র) চালু করেছে। গ্রাহক সেবাকে অগ্রাধিকার দিতে মূলনীতির ওপর ভিত্তি করেই এ কেন্দ্র চালু করা হয়েছে।

জিপি সূত্র এ তথ্য জানিয়েছে।

এক্সপিরিয়েন্স ল্যাবের কার্যক্রম খুবই সহজ। গ্রামীণফোনের হেড অব কাস্টমার এক্সপিরিয়েন্স নিথিয়া কুমার বলেন, এ কেন্দ্রে গ্রামীণফোনের পণ্য ও সেবা সরাসরি গ্রাহকদের ব্যবহার করতে দেওয়া হয়। এর ফলে গ্রাহকদের সরাসরি মতামত পাওয়া যায়।

এছাড়াও নিত্যনতুন পণ্য ও সেবা বাজারে ছাড়ার আগে গ্রাহকদের কাছ থেকে এ ধরনের মতামতের ভিত্তিতে পণ্য বা সেবার আরও মানোন্নয়ন করার সুযোগ থাকে। গ্রাহকদের মতামত ভিত্তিতে পণ্য ও সেবাগুলোর সম্ভাব্য ভুল-ত্রুটি কাটিয়ে উঠতে পারলে গ্রাহকদের সেবার মান বাড়বে।

গ্রামীণফোনের প্রধান বিপণন কর্মকর্তা আরিল্ড কোল জানান, এ ধরনের সেবাকেন্দ্রের মাধ্যমে গ্রাহক সেবায় সন্তুষ্টি অর্জন করা যায়। ফলে বিশ্বমানের টেকসই পণ্য তৈরি করা যায়। এ মুহূর্তে জিপি এ সেবাকেন্দ্রে ওয়ার্ল্ড ওয়াপ সাইট এবং ওয়েব সেলফ হেল্প কেয়ার সিস্টেম পরীক্ষা করা যায়। এরই মধ্যে www.grameenphone.com ওয়েবসাইটে এ কার্যক্রম চালু করা হয়েছে।

গ্রাহকদের মতামতের ভিত্তিতে এ সেবাগুলোর পরের সংস্করণ আরও মানোন্নত করার উদ্যোগ নেওয়া হবে। গ্রামীণফোনের একটি বিশেষায়িত দল আরও উন্নত গ্রাহক অভিজ্ঞতা দিতে সেবাগুলোর ব্যবহারবিধি ও কর্মমতা বাড়াতে কাজ করছেন।

এ ধরনের উদ্যোগ টেলিকম অপারেটরদের জন্য গ্রাহক সেবায় সুফল বয়ে আনবে বলে সংশ্লিষ্টরা মনে করছেন। এ সেবাকেন্দ্রের মাধ্যমে গ্রামীণফোন তার গ্রাহক সেবায় নতুন মাত্রা যুক্ত করল।

উল্লেখ্য, গ্রামীণফোন ইউরোপ এবং এশিয়ার ১৪টি দেশে কার্যক্রম পরিচালনাকারী টেলিনর গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান। তবে টেলিনর গ্রুপভুক্ত গ্রামীণফোনের এক্সপেরিয়েন্স ল্যাবই এ ধরনের প্রথম উদ্যোগ।

বাংলাদেশ সময় ১৭৩৬ ঘণ্টা, আগস্ট ৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।