ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ব্ল্যাকবেরির ৩টি নতুন স্মার্টফোন

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, আগস্ট ৮, ২০১১
ব্ল্যাকবেরির ৩টি নতুন স্মার্টফোন

অবশেষে সুদীর্ঘ রহস্যজাল উন্মোচন করে নিজের অস্তিস্ত্বে কথা জানালো ব্ল্যাকবেরি। একটি নয়, দুটি নয় একেবারে তিনটি স্মার্টফোন উন্মোচন করতে যাচ্ছে ব্ল্যাকবেরি।



সামাজিক এবং ব্যবসায়িক স্তরের সব ধরনের ফিচারের সমন্বয়ে রেডিও ওয়েব চিপযুক্ত এসব স্মার্টফোন এ সময়ের চাহিদা পূরণে সামর্থ্য হবে বলে নির্মাতা সূত্র জানিয়েছে।

এখন বিশ্বজুড়ে স্মার্টফোনের কদর বেড়েছে। তবে ব্ল্যাকবেরির জনপ্রিয়তা কোথাও কোথাও একেবারে নেমে গেছে। এ পড়ন্ত বাজারকেই আগলে ধরে রাখতে ব্ল্যাকবেরি তিনটি মডেল একসঙ্গে উন্মোচন করল।

গত কয়েক মাসে যুক্তরাষ্ট্রেও ব্ল্যাকবেরির বাজার চাহিদা ছিল ঋণাত্মক। এর ফলে বাজার ধরে রাখতে ব্ল্যাকবেরি তার আসন্ন ঘর সাজিয়েছে বেশ কৌশলে। তবে তা কতটা টেকসই হয় তা সময়ের হাতেই ছেড়ে দিতে হচ্ছে।

অ্যানড্রইড অপারেটিং সিস্টেমের জাদুমন্ত্র আর আইফোনের জ্বরে মোবাইলপ্রেমীরা এখন রীতিমতো নাকাল। তারপরও ব্ল্যাকবেরির কিছু অবিচ্ছেদ্য ভক্তদের কাছে এর ব্র্যান্ড মূল এখনও কমেনি। ব্ল্যাকবেরি৭ সিরিজের এ পণ্যগুলো তাই ভক্তদের নৈবেদ্য প্রত্যাশী। এসব পণ্যের অনুকূল প্রবাহের ওপরই নির্ভর করছে ব্ল্যাকবেরির ফিরে আসা।

টর্চ এবং বোল্ড আদলের দুটি অন্যতম মডেল হচ্ছে ৯৮৫০ এবং ৯৮৬০। এ মডেলগুলো দ্রুতগতির ইন্টারনেট ব্রাউজিং, সহজবোধ্য নেভিগেশন, ভয়েস সার্চ সুবিধায় নতুন মাত্রা যুক্ত করবে। এ মডেলগুলো একইসঙ্গে গুগল এবং অ্যাপল অ্যাপলিকেশন সমর্থন করবে। এটি এ সিরিজের ব্ল্যাকবেরির অন্যতম বৈশিষ্ট্যে।

বাংলাদেশ সময় ২০৫০ ঘণ্টা, আগস্ট ৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।