ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

স্মার্টসিটি হ্যাকাথন শুরু হচ্ছে শুক্রবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
স্মার্টসিটি হ্যাকাথন শুরু হচ্ছে শুক্রবার

প্রথমবারের মতো আয়োজিত স্মার্টসিটি হ্যাকাথন শুক্রবার (১১ নভেম্বর) গ্রামীণফোনের কর্পোরেট হেড অফিস জিপি হাউজে শুরু হচ্ছে।

ঢাকা: প্রথমবারের মতো আয়োজিত স্মার্টসিটি হ্যাকাথন শুক্রবার (১১ নভেম্বর) গ্রামীণফোনের কর্পোরেট হেড অফিস জিপি হাউজে শুরু হচ্ছে।

প্রেনুয়ার ল্যাব এবং গ্রামীণফোনের ইনোভেশন সেন্টার হোয়াইট বোর্ড আয়োজিত এ হ্যাকাথনের মাধ্যমে ঢাকা শহরের অনেক বাস্তব সমস্যার ডিজিটাল সমাধান তৈরির চেষ্টা করা হবে।

 

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক অনুষ্ঠানের উদ্বোধন করবেন।

৩৬ ঘণ্টার এ হ্যাকাথনে ৩০টি দল অংশ নেবে। স্মার্টসিটি হ্যাকাথনে বিজয়ী দল হোয়াইট-বোর্ডের সঙ্গে জিপির ডিজিটাল ইকোসিস্টেমের মধ্যে কাজ করবে।  

হোয়াইট- বোর্ড বিজয়ী প্রোটোটাইপের জন্য প্রাসঙ্গিক সব ধরনের জ্ঞান ও সম্পদগত সহায়তা দেবে এবং বিজয়ী ধারণা বাণিজ্যিকভাবে উপস্থাপনের জন্য হোয়াইট-বোর্ড একটি বিশেষ ডেমো ডে’র আয়োজন করবে।

বিজয়ী দলকে প্রিনিউর ল্যাব ৬ মাসব্যাপী মেন্টরশিপ সহায়তা দেবে। এছাড়াও আইইইই বিডিএস এবং আইপিআরন-ও বিজয়ী দলকে ৬ মাসের মেন্টরশিপ সহায়তা দেবে। পাশাপাশি, বিজয়ী দলকে ইনকিউবেশন সহায়তা দিবে ডিনেট (জাংশন)।

এছাড়াও বাংলাদেশি টাকায় ২৫ লাখ টাকা করে অনুদান পাওয়ার সম্ভাবনা থাকছে স্পাইডার ডিজিটাল (দুবাই) এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের তথ্যপ্রযুক্তি বিভাগ থেকে।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।