ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

মটোরোলার ডুয়াল সিমের ৩টি ফোন

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১১
মটোরোলার ডুয়াল সিমের ৩টি ফোন

মটোরোলা মবিলিটি ইন্ডিয়া বাজারে ছেড়েছে ডুয়্যাল সিমের তিনটি পাতলা চমৎকার অবয়বের আধুনিক বৈশিষ্ট্যের ফোন। ফোন তিনটির মডেল যথাক্রমে ইএক্স২১২, ইএক্স১১৯ এবং ইএক্স ১৯৯।

নির্মাতা সুত্র মতে,মডেল তিনটি আলাদা গড়নের এবং গঠন উপাদানও আলাদা। ফলে বিভিন্ন ধরনের গ্রাহকের চাহিদা মিটিয়ে এটি তাদের আকাঙ্খার বস্তু হতে সক্ষম হবে।
 
ইএক্স২১২ যেটি শীর্ষ শ্রেণীর স্লিম-ফ্লিপ ফোন। এর বহিরাবরণ দেখতে ধাতবতুল্য। পুরুত্ব মাত্র ১৯.৯ মিমি.। আছে ২.৪ ইঞ্চি কিউভিজিএ স্ক্রিন। লেড স্ক্রিনে নোটিফিকেশন প্রদর্শিত হয় এবং এর কিবোর্ড প্রশস্ত। ফিচারগুলোর মধ্যে আছে ২ মেগাপিক্সেল ক্যামেরা, ৩.৫ মিমি. স্টেরিও জ্যাক, মাইক্রোএসডি কার্ড স্লট, দীর্ঘ স্থায়ী ব্যাটারি। যা একটানা ৬২৫ ঘন্টা পর্যন্ত কাজ চালাতে সক্ষম।

সম্পূর্ণ কোয়ার্টি কিবোর্ডে ২.৪ ইঞ্চি বিশিষ্ট টাচ পদ্ধতির পর্দায় উপভোগ্য হবে মটোরোলোর দ্বিতীয় ফোনটি। এটি ৯.৯ মিমি. সরু। উল্লেখ্য, এ ফোনে বিশ্বের সর্বত্রের আনন্দ উপভোগ করা যাবে যার অর্থ যেসব ব্যবহারকারীরা সোশ্যাল নেটওয়ার্কে যুক্ত আছে তারা ফেসবুক, টুইটার ছাড়াও অন্যান্য সোশ্যাল মাধ্যমের আনন্দ উপভোগ করতে পারবে। এখানে ৫টি ভিন্ন ধরনের হোম স্ক্রিন এবং লিঙ্ক বিল্ট ইন আছে। বিশেষ বৈশিষ্ট্যের মধ্যে আছে ৩ মেগাপিক্সেল ক্যামেরা, ৩.৫ মিমি. স্টেরিও জ্যাক, মাইক্রোএসডি স্লট এবং ব্লুটুথ। এটি ওয়াইফাই ক্ষমতার বিজনেস ফোন এবং ইমেইল সমর্থিত।
 
আর সবশেষ ইএক্স১৯৯ এটিও হালকা পাতলা গড়নের এবং সম্পূর্ণ কোয়ার্টি কিবার্ড যুক্ত এবং ২ ইঞ্চি প্রদর্শনী পর্দা। এটি ফেসবুক ও টুইটার সমর্থিত। এর ফিচারগুলো হচ্ছে- ২ মেগাপিক্সেল ক্যামেরা, ৩.৫ মিমি. স্টেরিও জ্যাক, মাইক্রোএসডি স্লট, এফএম  রেডিও এবং ব্লুটুথ।

ফোন তিনটি বর্তমানে ভারতের নির্ধারিত শহরের কিছু অনুমোদিত বিপণন কেন্দ্রে পাওয়া যাচ্ছে। মূল্য যথাক্রমে ৫ হাজার ১৯০, ৬ হাজার ১৯০ এবং ৩ হাজার ৫৯০ রুপী।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।