ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অ্যানড্রইড সিস্টেমের গোপন ছবি ফাঁস

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১১
অ্যানড্রইড সিস্টেমের গোপন ছবি ফাঁস

গুগল অ্যান্ড্রুয়েড অপারেটিং সিস্টেমের আধুনিক সংস্করণ ‘আইচ ক্রিম স্যান্ডউইচের’ বেশ কিছু ফিচার ও ছবি অনলাইনে ফাঁস হয়েছে। অ্যান্ড্রুয়েড ভক্তরা আগত এই মোবাইল অপারেটিং সিস্টেমের ছবিগুলো চুপিসারে সংগ্রহ করে অনলাইনে ছড়িয়ে দিয়েছে।

তবে গুগল প্রকাশিত এসব ছবির যথার্ততা সম্পর্কে কোন মন্তব্য করেনি। কারণ অ্যান্ড্রুয়েড বিশ্বের একটি শীর্ষ মোবাইলভিত্তিক অপারেটিং সিস্টেম।

উল্লেখ্য, রুটজউইকি এবং অ্যান্ড্রুয়েড পুলিশ এর মাধ্যমে এসব ছবি প্রকাশ পেয়েছে। যেখানে জানানো হয়েছে আগের সংস্করণে সামান্য পরিবর্তন এনে নতুন ওএস গঠন হয়েছে। যার মসৃণ সবুজ অংশ জুড়ে নীল রঙের নোটিফিকেশন ও আইকন আছে। আর প্যানোরমা মোড ব্যবহার হয়েছে ক্যামেরা অ্যাপ্লিকেশনে এবং জিমেইল বৈশিষ্ট্য সুসংগতভাবে সংযোজন করা হয়েছে। এনএফসি ক্ষমতাসম্পন্ন হ্যান্ডসেট ‘গুগল শপার’ অ্যাপলিকেশন ব্যবহারের মাধ্যমে ক্ষমতা বৃদ্ধি করতে সক্ষম। নতুন এই অপারেটিং সিস্টেম খুব সম্ভবত এ বছরের শেষে অবমুক্ত হতে পারে যদি প্রকাশিত তথ্যগুলো সত্য হয়ে থাকে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।