ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

৬৫ হাজার গ্রাহকের বিল ভুয়া!

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১১
৬৫ হাজার গ্রাহকের বিল ভুয়া!

যুক্তরাজ্যভিত্তিক মোবাইল ফোন এবং ব্রডব্যান্ড সেবাদাতা টকটক প্রতিষ্ঠানকে অবৈধ বিল প্রেরণে আর্থিক জরিমানা করেছে অফকম।

উল্লেখ্য, প্রায় ৬৫ হাজার গ্রাহকের কাছে ভুয়া মাসিক বিল পাঠানোয় টকটক প্রতিষ্ঠানকে ৩০ লাখ ইউরো জরিমানা করেছে অফকম।

সংবাদমাধ্যম সূত্র এ তথ্য জানিয়েছে।

উল্লেখ্য, গত জুলাই থেকে টকটক প্রতিষ্ঠানের পক্ষে অন্তত এক হাজার অভিযোগ জমা পড়েছে টেলিকম পর্যবেক্ষক প্রতিষ্ঠান অফকমের কোষাগারে।

অফকম সূত্র জানিয়েছে, দীর্ষদিনের গ্রাহক অভিযোগের প্রেক্ষিতে এ জরিমানা করা হয়েছে টকটককে। এর আগে লিখিত সতর্ক করলেও টকটক তা আমলে নেয় নি।

টকটকের অঙ্গপ্রতিষ্ঠান টিসক্যালি সেবাদাতাকেও অফকম ২০০৯ সালে ভুয়া বিলের জন্য সতর্ক করে দিয়েছিল। এছাড়াও গ্রাহক সেবামান বাড়ানোর পরিবর্তে প্রতিষ্ঠানটি আরও বেশি গ্রাহক অভিযোগ ঘরে তুলেছে।

টকটক সূত্র জানিয়েছে, কোনো ধরনের আগাম বার্তা না দিয়ে একেবারে এত বড় অঙ্কের জরিমানা প্রতিষ্ঠানটির দীর্ঘিদেনর সুনামে সরাসরি আঘাত করবে। এটা শীর্ষস্থানীয় পর্যবেক্ষক প্রতিষ্ঠানের কাছে অপ্রত্যাশিত।

অন্যদিকে অফকম জানিয়েছে, কয়েকবার সতর্ক করে দেওয়ার পরও টকটক সেবামান বাড়ানোয় কোনো পজেটিভ উদ্যোগ গ্রহণ করেনি। এ কারণেই এ আর্থিক জরিমানা করা হয়েছে। অনাথায় আইনি মামলা করা হতো।

অফকমের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছে ভুক্তভোগী গ্রাহকরা। এর ফলে তথ্যসেবা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো গ্রাহক সেবায় আরও মনোযোগী হবে বলে বিশেষজ্ঞদের ধারণা।

বাংলাদেশ সময় ১৫৫৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।