ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অভি স্টোরে মহিমান্বিত রমজান

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, আগস্ট ২০, ২০১১
অভি স্টোরে মহিমান্বিত রমজান

বিশ্বজুড়ে মুসলমানদের কাছে রমজান সর্বোত্তম পবিত্র মাস। এ মাসে নকিয়ার অভি স্টোর থেকে রমজান অ্যাপ্লিকেশনের মাধ্যমে এ মাস আরও ধর্মপ্রিয় ও সহজবোধ্য।

ইসলামিক ওয়ালপেপারস, প্রার্থনার সময় বিশেষ রিংটোন ও পবিত্র কুরআন তেলাওয়াৎসহ নকিয়া অভি স্টোরে এ বিষয়ে ১০টি নতুন অ্যাপলিকেশন পাওয়া যাচ্ছে।

১. শাওন মকবুল: ইসলামিক থিমযুক্ত বিভিন্ন আইকন হ্যান্ডসেটে একটি আধ্যাত্মিক আবহ নিয়ে এসেছে।

২. রমজান করিম: ফ্ল্যাশ লাইট ও ওয়েদার ইনডিকেটরসহ ঘড়ি এবং ক্যালেন্ডারের সমন্বয়ে এটি ‘একটি লাইভ থিম’।

৩. আমার কুরআন: জুম ফিচারসহ পবিত্র কুরআনের একটি পুর্ণাঙ্গ মোবাইল সংস্করণ।

৪. নামাজের সময়: সারাদিনে নির্দিষ্ট সময়ে মুসলমানরা পাঁচবার নামাজ আদায় করেন। এ অ্যাপলিকেশন রমজান মাসে সঠিক সময়ে নামাজ আদায়ে সহযোগিতা করবে। যখনই নামাজের সময় হবে ঠিক তখনই আজানের ধ্বনি ‘অ্যালার্ম’ হয়ে বেজে উঠবে।

৫. সুরা ফাতিহা: এ অ্যাপলিকেশনে মূল আরবী ও এর অনুবাদে সুরা ফাতিহা আছে। পবিত্র কুরআনের সূচনা সুরা ফাতিহা দিয়ে। উল্লেখ্য, কুরআনের সবচেয়ে গুরুত্বপূর্ণ সুরা এটি।

৬. সাপ্তাহিক কুরআন ও হাদিস: প্রতি শুক্রবার থাকছে পবিত্র কুরআন পাঠ। আর প্রতি সোমবার থাকছে হাদিস পাঠ।

৭. আয়াতুল কুরশী: পবিত্র কুরআনের সবচেয়ে শক্তিশালী আয়াতুল কুরশী আছে এ অ্যাপলিকেশনে।

৮. লাকা শাকেরিন: একটি অনিন্দ্যমধুর ইসলামী রিংটোন।

৯. রমজানের দোয়া: মুসলমানদের জন্য দোয়া বেশ তাৎপর্যপূর্ণ। রমজান মাসে প্রার্থনাকে আরও পরিপূর্ণ করতে এ অ্যাপলিকেশন সহায়ক হবে।

১০. রমজান করিম: এ অ্যাপলিকেশনের অ্যানিমেটেড ব্যাকগ্রাউন্ড ব্যবহার করে ওয়ালপেপার হিসেবে প্রিয়জনদের সঙ্গে বিনিময় করতে পারবেন।
অভি স্টোর থেকে সব ধরনের রমজান অ্যাপলিকেশন ডাউনলোড করা সম্ভব। আগ্রহীরা https://store.ovi.com/channel/1960?cid=ovistore-fw-bac-bdy-na-na-facebook-bd-en-101 এ সাইট থেকেও অ্যাপলিকেশনগুলো উপভোগ করতে পারবেন।

এ মুহূর্তে নকিয়া অভি স্টোরে রমজানকেন্দ্রিক অ্যাপলিকেশনগুলো ধর্মপ্রাণ মুসলমানদের দৈনন্দিন নিয়মিত কাজের সঙ্গে পবিত্র রমজান মাস পালন, প্রয়োজনীয় নামাজ এবং সহজে দোয়া করতে বিশেষ সহায়ক হিসেবে কাজ করছে।

বাংলাদেশ সময় ১৫১০ ঘণ্টা, আগস্ট ২০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।