ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

১০০ ডলারে টাচপ্যাড!

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, আগস্ট ২১, ২০১১
১০০ ডলারে টাচপ্যাড!

গত কয়েক দিন ধরে বিশ্বের তথ্যপ্রযুক্তি অঙ্গনে এইচপি আছে আলোচনার শীর্ষে। পিসির বাজার থেকে নিজেকে গুটিয়ে নিচ্ছে এইচপি।

এমন খবরে ভক্তরা হতাশ।

অন্যদিকে চলছে এইচপি পণ্য দ্রুত বিক্রির হিড়িক। সংবাদমাধ্যম সূত্র এ তথ্য জানিয়েছে।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে বেস্টবাই সাইটে ২১ আগস্ট থেকে ১৬ জিবি টাচপ্যাড ১০০ এবং ৩২ জিবির টাচপ্যাড ১৫০ ডলার অফার করা হচ্ছে। এ বিকিকিনির জন্য শুধু অনলাইন শর্ত প্রযোজ্য।

লস অ্যাঞ্জেলসের টাচপ্যাডের বিপণন কেন্দ্রের ব্যবস্থাপক জানান, ২১ আগস্ট থেকে যুক্তরাষ্ট্রের বেস্ট বাই সাইটসহ সংশ্লিষ্ট কেন্দ্রগুলোতে নতুন এবং আকর্ষণীয় অফারে টাচপ্যাড বিক্রি শুরু হয়েছে।

তবে এ স্টক বিপুল চাহিদার তুলনায় অপ্রতুল। আর কেন্দ্রে এ পণ্যের সহজলভ্যতার ওপর নির্ভর করছে এর প্রাপ্যতা। এইচপি পিসির বাজার থেকে সরে যাওয়ায় স্টক মার্কেটে এসব পণ্য হট সেল (দ্রুত বিক্রি) দেওয়া হচ্ছে। এছাড়াও এ অফারে অনলাইনে এবং বিপণন কেন্দ্রগুলোতে যে পরিমাণ সাড়া পড়েছে তাতে দ্রুতই টাচপ্যাডের স্টক ফুরিয়ে যাবে বলে বাজার বিশ্লেষকেরা মন্তব্য করেছেন।

অন্যদিকে অ্যামাজন ডটকম (Amazon.com) সাইটে ১৬ জিবি টাচপ্যাডের দাম ১০০ ডলার এবং ৩২ জিবি টাচপ্যাডের দাম ১৪৯.৯৯ ডলার অফার করা হচ্ছে। এ অফার শুধু অনলাইন বিকিকিনির জন্য প্রযোজ্য।

উল্লেখ্য, বেস্টবাই ডটকম (BestBuy.com) সাইটেও টাচপ্যাডের এ মূল্যছাড় উপভোগ করা যাবে। এরই মধ্যে এ ঘোষণার ফলে আন্তর্জাতিক শেয়ারবাজারে এইচপির শেয়ারমূল্য ২০ ভাগ কমে গেছে।

এ অফারে এইচপির নিজস্ব টাচপ্যাড, কানাডার বেস্টবাই এবং সবশেষ যুক্তরাষ্ট্রের সংশ্লিষ্ট বিপণি কেন্দ্রগুলোর সাইটে এ পণ্য কেনা যাবে। তবে এ সুযোগ থাকছে সীমিত এবং স্টক থাকা সাপেক্ষে।

বাংলাদেশ সময় ২১১৫ ঘণ্টা, আগস্ট ২১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।