ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অ্যাপলের সিইও পদ ছাড়লেন জবস

শেরিফ আল সায়ার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১১
অ্যাপলের সিইও পদ ছাড়লেন জবস

অ্যাপলের প্রধান নির্বাহী পদ থেকে সরে দাঁড়ালেন স্টিভ জবস। বুধবার স্টিভ অ্যাপলের বোর্ড বরাবর তার পদত্যাগপত্র জমা দেন।

শারীরিক কারণে তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন বলে পদত্যাগ পত্রে উল্লেখ করা হয়।

জবস লিখেছেন, আমি বরাবরই বলে আসছি, যদি এমন কোনদিন আসে যেদিন আমি মনে করবো যে অ্যাপলের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে আমি দ্বায়িত্ব পালন করতে পারছি না, সেদিন আমিই প্রথম সবাইকে জানাবো। অপ্রত্যাশিত হলেও সত্যি ওই দিনটি আজ এসেছে বলে আমার মনে হয়। আমি অ্যাপলের প্রধান নির্বাহী পদ থেকে সরে দাঁড়াচ্ছি।

শারীরিক কারণে পদত্যাগ করা স্টিভ জবসের শরীরে ২০০৪ সালে মরণব্যাধী ক্যান্সার ধরা পড়ে। তখন অস্ত্রোপচারের মাধ্যমে তার ক্যান্সার আক্রান্ত টিউমার অপসারণ করা হয়।

বছর কয়েক যেতেই জবসের পাকস্থলীতে সমস্যা দেখা দেয়। ২০০৯ সালে তার পাকস্থলীও প্রতিস্থাপন করা হয়। স্টিভ শারীরিক কারণেই ২০১১ সালের জানুয়ারি মাস থেকে ছুটিতে ছিলেন। ছুটিতে থাকা অবস্থাতেই গত ২৪ আগস্ট তিনি পদত্যাগপত্র জমা দেন।

স্টিভ জবসের স্থলাভিষিক্ত হচ্ছেন অ্যাপলের বর্তমান চিফ অপারেটিং অফিসার টিম কুক। কুক কমপিউটার ইন্ডাস্ট্র্রিতে ৩০ বছর কাজ করার অভিজ্ঞ। অ্যাপলের সিইও পদ থেকে স্টিভ জবস সরে দাঁড়ালেও চেয়ারম্যান পদে থাকবেন বলে জানা গেছে।

বাংলাদেশ সময় ১৩৫৯ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।