ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

মাইক্রোম্যাক্স বাজারে আনল মোবাইল ফোন ‘ভ্যানগগ’ এক্স-৪৫০

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩১ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১১

ঢাকা: ভারতের অন্যতম বৃহৎ মোবাইল ফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠান মাইক্রোম্যাক্স শুক্রবার বাংলাদেশে ‘ভ্যানগগ’ এক্স-৪৫০ ডিজাইনের একটি সেট বাজাতজাতকরণের ঘোষণা দিয়েছে।

সেটটির প্রধান বৈশিষ্ট্য হচ্ছে, এর বিল্ট-ইন ব্লু টুথ হেডসেট।

ফোনটির বিশেষ ডিজাইনের মধ্যে রয়েছে ২ দশমিক ৬ ইঞ্চি আয়না সদৃশ টিএসটি স্ক্রিন। এতে রয়েছে ৬৫কে রঙিন ডিসপ্লে এবং ২ মেগাপিক্সেল ক্যামেরা। বিভিন্ন ফরম্যাটের অডিও-ভিডিও প্লেয়ারও রয়েছে। ৩ দশমিক ৫ মিলিমিটার ইউনিভার্সাল জ্যাকের সাহায্যে যে কোনো হেডফোন ব্যবহার করে গান উপভোট করা যাবে। এতে অপেরা মিনি ওয়েবব্রাউজার ও ইবাডি মেসেজিং সার্ভিস রয়েছে, যার মাধ্যমে ফেসবুক, ইয়াহু ও এমএসএন মেসেঞ্জার থেকে চ্যাট করা যাবে। একইসঙ্গে সিম ব্যবহার করা যাবে দুটি।

ফোনটির ১০০০-এমএএইচ ব্যাটারি ব্যবহারকারীদের দেবে দীর্ঘক্ষণ ফোন ব্যবহারের আনন্দ। এরসঙ্গে হ্যান্ডসেটটির মেমোরি আট গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

শুক্রবার মাইক্রোম্যাক্স বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার ওহাব খান, রিচ ডিস্ট্রিবিউশনসের সিইও নাইমুল ইসলাম কল্লোল রাজধানীর একটি হোটেলে ‘ভ্যানগগ’ এক্স-৪৫০ মোবাইল ফোনটি বাজারজাতকরণের ঘোষণা দেন।

সেটটির দাম পড়বে ৫,৪৯৯ টাকা।

বাংলাদেশ সময়: ২২১৫ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।