ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

মাইক্রোম্যাক্সের ‘ভ্যান গগ’ এক্স৪৫০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১১
মাইক্রোম্যাক্সের ‘ভ্যান গগ’ এক্স৪৫০

ঢাকা: ভারতের অন্যতম বৃহৎ মোবাইল ফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠান মাইক্রোম্যাক্স বাংলাদেশে তাদের অভিনব হ্যান্ডসেট ‘ভ্যান গগ’ এক্স ৪৫০ এর বাজারজাতকরণের ঘোষণা করেছে।

বেশ কিছু বিশেষ বৈশিষ্ট্য সম্বলিত এই ফোনটির প্রধান বৈশিষ্ট্য হচ্ছে এতে রয়েছে বিল্ট ইন ব্লুটুথ হেডসেট।



এই ফোনটির বিশেষ ডিজাইন হিসেবে রয়েছে আয়নার মতো ২ দশমিক ৬ ইঞ্চি আয়না সদৃশ টিএফটি স্ক্রিন। ফোনটিতে রয়েছে ৬৫টি রঙিন ডিস্পেø এবং বিশেষ মূহুর্তগুলোকে স্মৃতি বন্দি করে রাখার জন্য একটি ২ মেগাপিক্সেল ক্যামেরা।

‘ভ্যান গগ’ এক্স ৪৫০ একই সঙ্গে বিভিন্ন ফরম্যাটের অডিও এবং ভিডিও প্লেয়ার রয়েছে এবং এর ৩ দশমিক ৫ মিলিমিটার ইউনিভার্সাল জ্যাকের সাহায্যে যেকোন হেডফোন ব্যবহার করে গান উপভোগ করা যাবে।

ফোনটির ডিজাইনের সবচেয়ে মজার দিক হলো এর পরিবর্তনযোগ্য ব্যাক প্যানেল নিজের পছন্দমতো বদলে ফেলা যাবে যখন তখন।

এক্স৪৫০ এর মধ্যে রয়েছে অপেরা মিনি ওয়েব ব্রাউজার এবং ইবাডি মেসেজিং সার্ভিস যার মাধ্যমে ফেসবুক, ইয়াহু ও এমএসএন থেকে চ্যাট করা যাবে কোন সমস্যা ছাড়াই।

ফোনটির ১০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহারকারীদের দিবে দীর্ঘক্ষণ ফোন ব্যবহারের আনন্দ। আর এর সঙ্গে হ্যান্ডসেটটির মেমোরি ৮ গিগাবাইট পর্যন্ত বৃদ্ধি করা সম্ভব।

আর ‘ভ্যান গগ এক্স ৪৫০ এর বাজার মূল্য ধরা হয়েছে ৫৪৯৯ টাকা। বর্তমানে বাংলাদেশের সকল বৃহৎ আউটলেটে এ হ্যান্ডসেটটি পাওয়া যাচ্ছে।

মাইক্রোম্যাক্স বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার ওহাব খান বলেন, ‘ব্যবকারীদেরকে সর্বাধুনিক এবং সবচেয়ে অভিনব মোবাইল হ্যান্ডসেট এনে দিতে মাইক্রোম্যাক্স সবসময় বদ্ধপরিকর। এরকম বিশেষ অভিনব বৈশিষ্ট্যগুলো মাইক্রোম্যাক্স ব্যবহারকারীদেরকে অন্যদের থেকে আলাদা করে তোলে। ’

রিচ ডিস্ট্রিবিউশনসের সিইও নাইমুল ইসলাম কল্লোল বলেন, ‘মাইক্রোম্যাক্স এর সঙ্গে আমাদের অংশীদারিত্ব এক বিশেষ মাত্রা যোগ করেছে। বিশ্বমানের অভিনব সব হ্যান্ডসেট গ্রাহকদের কাছে পৌঁছে দিতে পেরে আমরা অত্যন্ত গর্বিত। ’

বাংলাদেশ সময়: ১০২৯ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।