ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

নকিয়ার গোল্ড সি৩-০১ অবমুক্ত

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১১
নকিয়ার গোল্ড সি৩-০১ অবমুক্ত

নকিয়া এবারে  প্রযুক্তি বাজারে ছেড়েছে গোল্ড কালারের সি৩-০১ মডেলের হ্যান্ডসেট। যেটি মোবাইল ফোন ব্যবহারকারীদের সবচেয়ে পছন্দনীয় পদ্ধতি টাচ অ্যান্ড টাইপভিত্তিক।

যদিও সি৩-০১ মডেলের কালার পুরো গোল্ডের মতো না তবে উপেক্ষা করার মতোও নয় কেননা পণ্যটি প্রকৃত ১৮ ক্যারেট গোল্ডের প্রলেপ দেওয়া!

তাই সদ্য আগত প্রযুক্তিপণ্য প্রত্যাশীদের চাহিদা একটু বেশিই।

নকিয়ার বক্তব্যে, প্রকাশিত এ সিরিজের হ্যান্ডসেট বৈশিষ্ট্যে কোনো ঘাটনি নেই। পণ্যটি ১ গিগাহার্জ সিপিইউ নিয়ন্ত্রিত। পর্দার আকার ২.৪ ইঞ্চি। এছাড়া অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে আছে ওয়াইফাই, ব্লুটুথ, মাইক্রোএসডি কার্ড যেটি ২ জিবি পর্যন্ত মেমোরি সাপোর্ট করবে এবং ৫ মেগাপিক্সেলের ফ্লাসযুক্ত ক্যামেরা। ওজন ১০০ গ্রাম। কথা বলার ক্ষেত্রে ৫.৫ ঘন্টা পর্যন্ত ব্যাটারি সাপোর্ট এবং একটানা ১৮ দিন পর্যন্ত এটি সক্রিয় থাকবে।

পণ্যটিতে যুক্ত রয়েছে ইমেইল এবং আইএম সুবিধা। সামাজিক যোগাযোগ বিনিময়ে থাকছে ফেসবুক এবং টুইটার সেবা। আর ইচ্ছামত অ্যাপলিকেশন ডাউনলোড করা যাবে অভি স্টোর থেকে।
উল্লেখ্য, নকিয়া গোল্ড সি৩-০১ মডেলের হ্যান্ডসেটটি ইতিমধ্যে পূর্ব ইউরোপ এবং মধ্যপ্রাচ্যে বাজারজাত শুরু হয়েছে। খুব শীঘ্রই আরো কয়েকটি দেশে পণ্যটি উন্মুক্ত করার আশা করছে প্রতিষ্ঠানটি। বর্তমানে সি৩-০১ মডেলের মূল্য ২২০ ইউরো। যদিও এর মূল্য সোনার তুল্য তবে শীঘ্রই মূল্য কাটতির সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশ সময় ১৩০০ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।