ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

স্যামসাংয়ের ‘চ্যাটঅন আইএম’

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১১
স্যামসাংয়ের ‘চ্যাটঅন আইএম’

অচিরেই স্যামসাং প্রকাশ করতে যাচ্ছে তার একান্ত মেসেজিং সেবা চ্যাটঅন। এ সেবা জনপ্রিয় সব প্লাটফর্মে প্রকাশ পাবে বলে প্রতিষ্ঠানটিক সূত্র জানিয়েছে।

বিনামূল্যের এ সেবা মাধ্যমে ব্যবহারকারীরা উপভোগ করতে পারবে ওয়ান অন ওয়ান কনভারশেসন, গ্রুপ চ্যাট, গ্রুপ মেসেজিং। এছাড়াও ইমেজ, ভিডিও, ভয়েস মেসেজ, ক্যালেন্ডার এবং কন্টাক্টভিত্তিক সেবা বিনিময়ের সুযোগ তো আছেই।  

উল্লেখ্য, বিশেষ দুটি বৈশিষ্ট্যে সেবাটি উপভোগ্য হবে। প্রথমটি হচ্ছে সমর্থিত সব ফোনের মূল ফিচারের জন্য এটি যথোপযুক্তভাবে তৈরি। ফলে উপরোক্ত সেবাগুলো সহজেই পাওয়া যাবে। আধুনিক মানসম্মত এ সংস্করণ স্মার্টফোন ব্যবহারকারীদের আকাঙ্খা পুরোটাই মেটাতে সক্ষম বলে মনে করেন নির্মাতা প্রতিষ্ঠানটি। অন্যান্য ফিচার যেমন ‘ইন্টারঅ্যাকশন র‌্যাঙ্ক ইনডিকেটর’ কিভাবে সেবাটি পাওয়া যাবে তা প্রদর্শন করবে। সংযোজনকৃত সেবায় আরও আছে প্রোফাইলে মন্তব্য এবং প্রাণবন্ত মেসেজ জুড়ে উপস্থাপনের সক্ষমতা। এটি তেমন কিছু না হলেও ইচ্ছামতো গোছালো অগোছালোভাবে টেক্স এবং অডিও’র সংযুক্তিতে প্রেরণযোগ্য।

বিশ্বের সবচেয়ে বড় তথ্যপ্রযুক্তি পণ্যের বাণিজ্যিক প্রদর্শনী ‘আইএফএ’ তে সেবাটি উপস্থাপন হবে বলে আশাবাদী স্যামসাং। আর এই সেপ্টম্বরে ১২০ টি দেশে ৬২ টি ভাষায় সেবাটি উন্মুক্ত থাকবে। স্যামসাং ব্যাডা ওএস ছাড়াও আইওএস, অ্যান্ড্রুয়েড, ব্ল্যাকবেরি এবং জাভা ফোনে উপভোগ্য হবে। কোরিয়ান এ ইলেকট্রনিক জায়েন্ট এ সেবাটি বাদে ওয়েব ক্লায়েন্ট সেবা চালুর কথাও জানিয়েছে। যেটি পিসি ব্যবহারকারীরদের চ্যাট এবং ফাইল বিনিময়ে সমর্থন করবে।

বাংলাদেশ সময় ১৪৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।