ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সনির নতুন ট্যাবলেট পিসি

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১১
সনির নতুন ট্যাবলেট পিসি

অচিরেই সনি আনছে দুটি ভিন্ন বৈচিত্র্যের ট্যাবলেট পিসি। একটি ট্যাবলেট এস।

অন্যটি ট্যাবলেট পি।

অ্যানড্রইড ইঞ্জিনযুক্ত এ দুটি ট্যাবলেট পিসিই দৃষ্টিন্দন, বহুমাত্রিক এবং আকর্ষণীয়। সংবাদমাধ্যম সূত্র এ তথ্য জানিয়েছে।

সনি ট্যাবলেট ‘এস’ এর মূল পর্দা ৯.৪ ইঞ্চি বিশিষ্ট। অন্যদিকে ট্যাবলেট ‘পি’ মডেলটি ৫.৫ ইঞ্চির দ্বৈত পর্দাবিশিষ্ট। একে প্রয়োজনে ইচ্ছামতো ফোল্ড করা সম্ভব।

এ দুটি ট্যাবলেট পিসিতেই আছে ১ গিগাহার্টজ গতির এনভিডিয়া টিগ্রা২ প্রসেসর। এস এবং পি এ দুটি মডেলই ওয়াইফাই এবং ব্লুটুথ সমর্থন করে। সঙ্গে আছে এটিঅ্যান্ডটির ফোরজি (ফোর্থ জেনারেশন) ইন্টারনেট সুবিধা।

এরই মধ্যে সনির ট্যাবলেট ‘এস’ মডেলের জন্য প্রিঅর্ডার আহ্বান করা হয়েছে। এর ১৬ জিবি সংস্করণের দাম ৪৯৯ ডলার। আর ৩২ জিবি সংস্করণের দাম ৫৯৯ ডলার। তবে ট্যাবলেট পি মডেলের দাম এখনও সুনিশ্চিত করেনি সনি।

আগামী মাসে আসন্ন অ্যাপলের আইপ্যাড২ এর জনপ্রিয়তার লড়াইয়ে মাঠে নাSonyমবে সনির এ দুটি ট্যাবলেট পিসি। তবে আইপ্যাড২ এর সঙ্গে মূল লড়াইটা করবে সনির পি মডেল। কারণ এতে স্মার্টফোনে সব ধরনের বৈশিষ্ট্যেই বিদ্যমান। সঙ্গে ট্যাবলেট পিসির সুবিধা তো বাড়তি পাওয়া।

অ্যাপল অবশ্য সনির এ দুটি ট্যাবলেট পিসি নিয়ে তেমন কোনো বিতর্কের সৃষ্টি করেনি। তবে আগামী মাসে ট্যাবলেট পিসির বাজারে শক্ত প্রতিদ্বন্দ্বীতা হবে তা প্রায় নিশ্চিতই করেছেন বিশ্লেষকেরা।

বাংলাদেশ সময় ১৯৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।