ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ফিলিপসের ‘গোগিয়ার কানেক্ট৩ পিএমপি’

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১১
ফিলিপসের ‘গোগিয়ার কানেক্ট৩ পিএমপি’

জার্মানিতে চলমান আইএফএ ২০১১ প্রদর্শনীতে ফিলিপস প্রকাশ করেছে নতুন গোগিয়ার কানেক্ট৩ পোর্টেবল মিডিয়া প্লেয়ার (পিএমপি)। গুগলের অ্যান্ড্রুয়েড ২.৩ সংস্করণের অপারেটিং সিস্টেমে এটি নিয়ন্ত্রিত।



নতুন এ পণ্যের উপনীতিতে আইপড টাচ সারিতে যুক্ত হলো আরও একটি ডিভাইস। সুবহনীয় ক্ষমতা এর অন্যতম বৈশিষ্ট্য। আরও আছে ৩.২ ইঞ্চি টাচস্ক্রিন এবং ৭২০পিক্সেল ভিডিও ধারণক্ষমতা।

উল্লেখ্য, আইপড টাচ’র কার্যক্রমে যুক্ত হয়েছে বাড়তি কিছু বৈশিষ্ট্য। ফলে সংযুক্ত পদ্ধতিতে অবিরত ডিএলএনএ অনুমোদিত টিভি সেট, মিউজিক প্লেয়ার এবং ফটো ফ্রেম ব্যবহার করা যাবে। এছাড়াও মাস স্টোরেজ হিসেবে এটি কমপিউটারে সংযুক্ত ফলে সহজেই ফাইল স্থানান্তর করা সম্ভব।

অ্যানড্রইড মার্কেটে এর উপস্থিতি উন্মুক্ত। ফলে ব্যবহারকারীদের হাজারো অ্যাপলিকেশন এবং গেম আবহে প্রবেশের সুযোগ রয়েছে। আরও আছে মুভি টেকনোলোজি যেটি ফুলসাউন্ড বেষ্টিত।

সূত্র মতে, গোগিয়ার কানেক্ট৩ এ মাসের শেষে বিপণনের প্রত্যাশা করছে ফিলিপস। তবে প্রযুক্তি বিশেষজ্ঞদের ধারণা মতে পণ্যটির মূল্য হবে ১৮০ ডলার। অবশ্য বিষয়টি নিয়ে প্রতিষ্ঠান মাধ্যমে এখনও কোনো নিশ্চত তথ্য প্রকাশ করেনি।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।