ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

এইচটিসি‘র জেটস্ট্রিম বিপণন শুরু

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১১
এইচটিসি‘র জেটস্ট্রিম বিপণন শুরু

এইচটিসি এর ‘জেটস্ট্রিম ট্যাবলেট’ আইএফএ ২০১১ প্রদর্শনীতে উন্মোচিত হওয়ার পর এর বিপণন কার্যক্রমও শুরু হয়েছে। তবে বিপণনের জন্য বিশেষভাবে নর্ধিারণ হয়েছে এটি অ্যান্ড টি প্রতিষ্ঠান।

অ্যান্ড্রুয়েড ৩.১ সংস্করণের এ ট্যাবলেটের প্রধান বৈশিষ্ট্য ১.৫ গিগাহার্জ ডুয়্যালকোর সিপিইউ যেটি আইপ্যাড ২ মডেলের চেয়েও অধিক মানসম্মত।

পরিপামের দিক থেকে পণ্যটির উচ্চতা ৯.৯, চওড়া ৭ এবং পুরুত্ব ০.৫ ইঞ্চি এবং ওজন ৭০৯ গ্রাম। পর্দার মাপ ১০.১ ইঞ্চি, রেজ্যুলেশন ১২৮০ বাই ৮০০ পিক্সেলের। ফলে অধিক পিক্সেলের সমন্বয়ে উপভোগ করা যাবে উন্নতমানের প্রদর্শনমূলক সব সেবা। পণ্যটির অন্যান্য অংশে যুক্ত আছে গিগাবাইট র‌্যাম, মাইক্রোএসডি কার্ড স্লট, এইচডিএমআই পোর্ট, ব্লুটুথ ৩.০ সংস্করণ,ওয়াইফাই, ৪ গিগা ধারণক্ষমতার মেমোরি, ৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ১.৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা। প্রাতিষ্ঠানিক সূত্র মতে, ব্যাটারি ক্ষমতা ৭৩০০ এমএএইচ। যা ১২ ঘন্টা পর্যন্ত ওয়েব ব্রাউজিং কাজে শক্তিপ্রেরণে সমর্থিত।

সম্প্রতি জেটস্ট্রিম ট্যাবলেট এটি অ্যান্ড টি ৭০০ ডলারে বিক্রি করছে। আর চুক্তির ভিত্তিতে সঙ্গে দিচ্ছে ২ বছরের সেবা। এর জন্য ব্যবহারকারীকে প্রতিমাসে ডাটা চার্জ দিতে হবে। উল্লেখ্য, এটি ১৬ জিবি আইপ্যাড ২ মডেলের থেকে ব্যয়বহুল। আইপ্যাড ২ এর মূল্য ৬৩০ ডলার তবে এ পণ্য ডাটা সেবা ছাড়াই। এছাড়া এইচটিসি এর ‘কন্ট্র্যাক্ট ফ্রি’ ভার্সনের মূল্য ৮৫০ ডলার। যুক্তরাষ্ট্রের বাহিরে পণ্যটির বাজারজাত সম্পর্কে এখনও কোনো তথ্য জানায়নি এইচটিসি।

সময়: ১৬৫০ ঘন্টা, ৬ সেপ্টেম্বর, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।