ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ইয়াহুর সিইও ক্যারল বার্টজ বরখাস্ত

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১১
ইয়াহুর সিইও ক্যারল বার্টজ বরখাস্ত

বিশ্বখ্যাত ইন্টারনেট কোম্পানি ইয়াহুর প্রধান নির্বাহী ক্যারোল বার্টজকে বরখাস্ত করা হয়েছে। যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান ইয়াহুর শীর্ষ পদে আড়াই বছর কাজ করার পর চাকরিচ্যুত হলেন তিনি।

সংবাদমাধ্যম সূত্র এ তথ্য জানিয়েছে।

কোম্পানি তার বিবৃতিতে জানায়, পরিচালনা পর্ষদ ক্যারলকে বরখাস্তের সিদ্ধান্ত নিয়েছে এবং তা তাৎক্ষণিকভাবে কার্যকর করা হয়েছে।

শেয়ার বাজারে গুগল ও ফেসবুকের সঙ্গে চরম প্রতিযোগিতায় সময়টিতে ইয়াহু এ সিদ্ধান্ত নিলো। প্রতিষ্ঠানটির প্রধান অর্থ কর্মকর্তা টিম মোর্স অন্তবর্তীকালীন সিইও হিসেবে দায়িত্ব পালন করবেন।

এদিকে সিইওকে বরখাস্ত করা হয়েছে এমন ঘোষণা ছড়িয়ে পড়ার পর কয়েক ঘণ্টার মধ্যে ওয়াল স্ট্রিটে ইয়াহুর শেয়ার দর ৬ শতাংশ বেড়ে যায়।

মিস ক্যারল বার্টজ ইয়াহুর দায়িত্ব ২০০৯ সালের গোড়ার দিকে। প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতাদের একজন জেরি ইয়াংয়ের কাছ থেকে ওই দায়িত্ব পেয়েছিলেন তিনি।

ক্যারল তার সময়ে কোম্পানির খরচ কমাতে প্রশাসনে ব্যাপক রদবদল ও ছাঁটাই করেছিলেন। তবে তার নেতৃত্বে ইয়াহু খুব একটা এগুতো পারেনি এমনটাই ধারনা ইন্টারনেট জগতের বিশেষজ্ঞদের।

বাংলাদেশ সময় ১৩৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।