ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

এশিয়ায় খুলছে ২টি অ্যাপল স্টোর

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১১
এশিয়ায় খুলছে ২টি অ্যাপল স্টোর

হংকং আর সাংহাই এ দুটি অ্যাপল স্টোর চালু করার উদ্যোগ নিয়েছে অ্যাপল।

এ বছরের শেষভাগেই এ দুটি অ্যাপল বিপণন কেন্দ্র চালু করা বলে প্রাতিষ্ঠানিক সূত্র জানিয়েছে।

সংবাদমাধ্যম সূত্র জানিয়েছে।

চীনে আইফোনের বাজার সম্প্রসারণে এ উদ্যোগ নেওয়া হচ্ছে বলে অ্যাপল মুখপাত্র জানিয়েছেন। যুক্তরাষ্ট্রভিত্তিক এ প্রতিষ্ঠান চীনের গুরুত্বপূর্ণ স্থানে চারটি স্থানে আগেই অ্যাপল স্টোর প্রতিষ্ঠা করেছে। তবে হংকং এ এটাই হবে অ্যাপলের প্রথম স্টোর।

এ মুহূর্তে হংকং অনলাইন এবং নির্দিষ্ট বিপণনকারীর মাধ্যমে অ্যাপল তার পণ্যগুলো বিপণন করছে। ফলে হংকংয়ের অ্যাপল ভক্তরা সরাসরি অ্যাপল স্টোর থেকে পণ্য কেনার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছে।

এ মুহূর্তে চীনে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ৪৮ কোটি ৫০ লাখ। তাছাড়া চীনজুড়ে অ্যাপল ভক্তের অভাব নেই। আইফোন এবং আইপ্যাডের বিপণন প্রক্রিয়াকে আরও গতিশীল করতে চীনে অ্যাপলকে আরও বিপণন কেন্দ্র প্রতিষ্ঠা করতেই হবে।

গত জুলাই মাসে চীনে কতগুলো ভুঁয়া অ্যাপল বিপণন কেন্দ্রের কারণে এ দেশের অ্যাপল ভক্তরা দারুণভাবে হতাশ হয়েছে। অ্যাপল এ কারণেই চীনে দ্রুত আরও কিছু বিপণন কেন্দ্র উন্মোচনের উদ্যোগ নিয়েছে।

অ্যাপল সূত্র জানিয়েছে, এ বছরের দ্বিতীয় ত্রৈমাসিকে চীন, তাইওয়ান এবং হংকং এ তিনটি দেশে অ্যাপলের আয় হয় ৩৮০ কোটি ডলার। এ আয় গত বছরের একই সময়ের তুলনায় ছয়গুণ।

এ তিনটি দেশে অ্যাপলের বিপণন আরও গতিশীল করতেই প্রতিষ্ঠানটি নতুন সব উদ্যোগ আর কৌশল হাতে নিয়েছে। এরই ধারাবাহিকতায় এ বছরের শেষভাগে এশিয়ার আরও তিনটি স্টোর খুলছে অ্যাপল।

বাংলাদেশ সময় ১৭০১ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।