ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

নকিয়ার ৩টি স্মার্টফোন আসছে

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১১
নকিয়ার ৩টি স্মার্টফোন আসছে

নকিয়া৭০০, নকিয়া৭০১ এবং নকিয়া৬০০ মডেলের তিনটি স্মার্টফোন বাজারে আসছে। সিমবিয়ান অপারেটিং সিস্টেমের সর্বশেষ আপডেট এ তিনটি সেটেই পাওয়া যাবে।

নকিয়া সূত্র এ তথ্য জানিয়েছে।

অন্যদিকে নতুন এনএফসিযুক্ত স্টোরিও ব্লুটুথ হেডসেটে থাকছে এনএফসি পেয়ারিং এবং শেয়ারিং সুবিধা। অচিরেই নকিয়া বহুমাত্রিক ফিচারের এ তিনটি স্মার্টফোন উন্মোচন করবে। এ সেটগুলোর দামও আকর্ষণীয় হবে বলে সূত্র জানিয়েছে।

সর্বাধুনিক স্মার্টফোন সুবিধা এবং সিমবিয়ান বেলেসহ উদ্ভাবনা শৈলীতে দৃষ্টিআকর্ষণীয় হবে প্রতিটি সেটই। এ নতুন তিনটি মডেলেই আছে সিমবিয়ান বেলে সংস্করণ। সঙ্গে থাকছে সিঙ্গেল ট্যাপ এনএফসি প্রযুক্তির শেয়ারিং এবং পেয়ারিং।

নকিয়া সূত্র জানিয়েছে, এ মডেল তিনটি এ যাবৎকালের সবচেয়ে অন্তরঙ্গ ও ক্ষমতাসম্পন্ন মোবাইল ওয়েব ব্যবহারের অভিজ্ঞতা দেবে। এ তিনটি স্মার্টফোন মডেলের মধ্যে কনটেন্ট শেয়ারে আছে এনএফসি প্রযুক্তি পূর্ণ মোবাইল অ্যাক্সেসরিজ ব্যবহারের সুবিধা। এসব মোবাইল অ্যাক্সেসরিজের মধ্যে আছে স্পিকারস অথবা ব্লুটুথ হেডফোন এবং হেডসেট।

‘নকিয়া৭০০’ মডেলে থাকছে চমৎকার টাচস্ক্রিন। ইনডোর এবং আউটডোর ব্যবহারের সুবিধা পাওয়া যাবে নকিয়া৭০১ মডেলে। লাউড সাউন্ড বিনোদনে স্মার্টফোন নকিয়া৬০০ প্রথমবার নকিয়া প্রডাক্ট পোর্টফোলিওতে যুক্ত হয়েছে।

নকিয়ার ভাইস প্রেসিডেন্ট লরি নরমি জানান, দু মাস আগে সিমবিয়ান ‘আনা’ এর মাধ্যমে ভক্তরা নতুন আঙ্গিকে আবারও সিমবিয়ান সিস্টেমকে খুঁজে পেয়েছে। লরি নরমি জানান, সিমবিয়ান বেলে এবং নতুন তিনটি হ্যান্ডসেটের আত্মপ্রকাশ হচ্ছে সিমবিয়ান পণ্যের প্রতি নকিয়ার অঙ্গীকারেরই ধারাবাহিকতা।

নতুন এ সংস্করণের ব্যবহারের আগের অভিজ্ঞতা, ডিজাইন, সুবিধা এবং মূল্যের বিবেচনায় কোনটি সবচেয়ে জরুরি তা বেছে নেওয়ার সুযোগ থাকছে। অবশ্য নকিয়া তার গ্রাহকদের সিমবিয়ানের মাধ্যমে যা উপহার দিতে চাইছে এটাই তার সর্বশেষ আপডেট নয় বলে জানান লরি নরমি।

বাংলাদেশ সময় ১৮৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।