ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আইপ্যাডে আইসুইফটার ফ্ল্যাশ

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১১
আইপ্যাডে আইসুইফটার ফ্ল্যাশ

অ্যাপলের প্রকাশিত জনপ্রিয় পণ্যের একটি আইপ্যাড। তবে এই আইপ্যাড ব্যবহারকারীদের বিনোদনে সন্তুষ্ট করতে সক্ষম হয়নি।

তাই বিনোদনের চাহিদা মেটাতে আইপ্যাডে যুক্ত হচ্ছে ফ্লাসভিত্তিক অ্যাপলিকেশন। কিন্তু মজার এই সেবা পেতে ব্যয়ের বিষয়টি জড়িত। তাই ব্যবহারকারীরা অ্যাপলের পরিশোধযোগ্য সেবা গ্রহনে একমত কিনা এ নিয়ে রয়েছে প্রশ্ন।

অ্যাপলের মতনুসারে অ্যাডব ফ্লাস ‘সিপিইউ হগ’ এটি আইপ্যাড সমর্থিত নয়। যেজন্য আইওএস পণ্য অনেকটা অকেজো ব্রাউজারের মতোই চলে। আর নতুন মাধ্যম প্রয়োজনীয় কিছু খোজা মাত্র লক্ষাধিক ফ্লাসবেজড গেম প্রদর্শন করতে সক্ষম। মজার বিষয় এর চিত্রবিবরণী অ্যাপল স্টোরের বিশাল ক্ষেত্র হতে তথ্য পেতে সাহায্য করে। তাই বেশিরভাগ ডেভেলপার তাদের ওয়েব-বেজড গেম অ্যাপলিকেশনের আওতায় আনছে।

এখনও অনেক ব্যবহারকারী প্রত্যাশিত সেবা না পাওয়ায় হতাশ। কারণ আইপ্যাডে ফেসবুক এবং গুগল প্লাসের মতো সামাজিক সাইটের গেম ব্যবহারকারীদের আকৃষ্ট করতে পারেনি। যায়হোক এ মুহূর্তে আইসুইফটার ব্রাউজারের ফ্লাস-বেজড সেবা বিনোদনে পূর্ণতা আনবে।

আইসুইফটার আইপ্যাড ওয়েব ব্রাউজার যেটি ফ্লাস সমর্থিত। তাই বলা বাহুল্য যে বেশিরভাগ ফ্লাস গেম এবং ভিডিও শেয়ারিং সাইটগুলোতে ব্যবহারকারীরা প্রবেশ করবে অনায়াসেই। নির্মাতা সূত্রের প্রতিশ্রুতি তার অঙ্গ প্রতিষ্ঠান এবং সরবরাহকারীরা এ সেবার দায়িত্ব পাবে। এছাড়া ব্যবহারকারীর জেইলব্রেক সফটওয়্যারের প্রয়োজন পড়বেনা। ডাউনলোড করা যাবে অ্যাপল আইটিউন থেকে আর সার্বিক দিক পর্যবেক্ষণর সময় ৩০ মিনিট। তাই এখন ব্যবহারকারীরাই মনস্থ করবে নির্ধারিত ৫ ডলার এ সেবার জন্য যথেষ্ট কিনা।  

বাংলাদেশ সময় ১৬০০ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।