ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

কুড়ি বয়সীর ১০ লাখ ভক্ত

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১১
কুড়ি বয়সীর ১০ লাখ ভক্ত

বিশ্বব্যাপী এক বিষ্ময়কর ঘটনার জন্ম দিয়ে আলোড়ন সৃষ্টি করেছে কুড়ি বছর বয়সী এক তরুণ। কারণ অনলাইনের জনপ্রিয় ভিডিও মাধ্যম ইউটিউবে এই তরুন ‘charlieissocoollike’ নামের একটি ওয়েব চ্যানেল খুলে ১০ লাখ নিয়মিত ভক্ত তৈরি করতে সক্ষম হয়েছেন।

যে কিনা এই প্রথম বৃটিশ ব্যক্তি। চার্লি ম্যাকডোনেল নামের এই তরুণ এখন বিশ্বের জনপ্রিয় ইন্টানেট তারকারুপে পরিচিতি পাচ্ছেন।

তরুণ এই ইন্টারনেট তারকার সবচেয়ে জনপ্রিয় ভিডিও’র নাম ‘ডুয়েট উইথ মাইসেলফ’। এই ভিডিওটির বিশেষত্ব ক্যামেরাকে ঘিরে। ক্যামেরার আকর্ষণীয় কারসাজির মাধ্যমে নিজেকে দ্বৈত রুপে উপস্থাপন করেছেন চার্লি। ভিডিওটি এ পর্যন্ত  ১৭০ মিলিয়নের বেশী বার দেখা হয়েছে।

নিজের দ্বৈত চরিত্রের মাধ্যমে বিভিন্ন মজার, শিক্ষণীয় বিষয়সহ নানা বিষয় উপস্থাপন করেছেন কার্লি। যার মধ্যে আছে গান, চা তৈরির কলা-কৈশল, ইংরেজী শিক্ষা ছাড়াও নানা বিষয়।

নিজের পরবর্তী ভিডিও সম্পর্কে বলতে গিয়ে চার্লি বলেন, আমি এখনো জানি না আমার পরবর্তী ভিডিও কোন বিষয়ে তৈরি হবে। কেননা আমার টিমে আমি একাই। তাই ভালো কিছু করার জন্য নিজে নিজেকেই উৎসাহিত করতে হয়।

উল্লেখ্য, এ তরুণ ইন্টারনেটে জনপ্রিয়তা লাভ করায় এখন বিশ্ববিদ্যালয়ে যাওয়ার চিন্তা বাদ দিয়েছেন। এ মুহুর্তে সে লন্ডনে গিয়ে মিডিয়াতে নিজের ক্যারিয়ার গড়ার চিন্তা করছেন।

বাংলাদেশ সময় ১৫৩৫ ঘন্টা, সেপ্টেম্বর ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।