ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

মিট বাংলাদেশ: আইটি সম্ভাবনা

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১১
মিট বাংলাদেশ: আইটি সম্ভাবনা

বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম আগামী অক্টোবরে বাংলাদেশের স্বাধীনতার ৪০ বছর পূর্তির উদ্যোগ নিয়েছে।

এ উদ্দেশ্য যুক্তরাষ্ট্রে চার দিনব্যাপী ‘মিট বাংলাদেশ: এশিয়ার পরবর্তী সম্ভাবনা’ শীর্ষক সেমিনারের পরিকল্পনা নেওয়া হয়েছে।

সূত্র এ তথ্য জানিয়েছে।

এ আয়োজনের উদ্দেশ্য বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য, শিল্প ও অন্য সব খাতের সাফল্য ও সম্ভাবনা যুক্তরাষ্ট্রের বিনিয়োগকারী, গবেষক ও সরকারের সামনে উপস্থাপন করা।

এ সেমিনারের সঙ্গে বাংলাদেশের এ সময়ের চিত্রকলা ও সংস্কৃতিকে নিউইয়র্ক এবং ওয়াশিংটনে মাধ্যমে বিশ্বের কাছে পরিচিতি তুলে ধরা হবে।

জিপিআইটির সিইও পিটার ডিন্ডিয়্যাল, জিই ইন্টারন্যাশনালের ক্যান্ট্রি ম্যানেজার নওশাদ আলী, বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা শরিফুল ইসলাম, উপদেষ্টা চিত্রশিল্পী নাজিয়া আন্দালিব প্রিমা এবং প্রধান উপদেষ্টা প্রফেসর সৈয়দ ফরহাত আনোয়ার এ প্রাকসম্মেলনে উপস্থিত ছিলেন।

এ সম্মেলন নিউইয়র্ক এবং ওয়াশিংটন ডিসিতে অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানের প্রথম দিনে নিউইয়র্কে সমকালীন চিত্র প্রদর্শনী এবং উদ্বোধন করা হবে। এ ছাড়াও ১১ ও ১২ দ্বিতীয় পর্বে নিউইয়র্কে বাংলাদেশের বিদ্যুৎ, শক্তি ও অবকাঠামো, উৎপাদন. আইসিটি ও ব্যবসায় সেবা, অর্থনৈতিক প্রতিষ্ঠান ও বিনিয়োগ সম্ভাবনা ও সাফল্য তুলে ধরতে দিনব্যাপী সম্মেলন হবে।

আগামী ১১ অক্টোবর অনুষ্ঠানের তৃতীয় দিন ওয়াশিংটন ডিসির জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী চিত্রকলা প্রদর্শনী অনুষ্ঠিত হবে। ১২ অক্টোবর চতুর্থ ও সমাপনী দিনে ইউএস চেম্বার অব কমার্সে সম্মেলন আয়োজন করা হয়েছে। এ ছাড়াও স্টেট ডিপার্টমেন্টে গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হবে।

এ অনুষ্ঠানের প্ল্যাটিনাম স্পনসর জিপি আইটি ও জিই ইন্টারন্যাশনাল । বেক্সিমকো, সামিট গ্রুপ, রহিম আফরোজ বাংলাদেশ, জেমকন গ্রুপ, আমরা নেটওয়ার্ক ও লাফার্জ বাংলাদেশ হচ্ছে গোল্ড স্পন্সর এবং ডাটাসফট ও অ্যানার্জিপ্যাক হচ্ছে সিলভার স্পন্সর।

এ ছাড়াও পার্টনারদের তালিকায় আছে এ.টি. ক্যাপিটাল পার্টনার, ইউল্যাব, ইতিহাদ এয়ারওয়েজ এবং ইউএস বাংলাদেশ অ্যাডভাইসরি কাউন্সিল।

বাংলাদেশ সময় ১৮৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।