ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

হালনাগাদ হচ্ছে ব্ল্যাকবেরি প্লে­বুক

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১১
হালনাগাদ হচ্ছে ব্ল্যাকবেরি প্লে­বুক

রিসার্চ ইন মোশন (রিম) নির্মিত ব্ল্যাকবেরি প্লে­বুক ট্যাবলেট চালু হয় এপ্রিলে। কিন্তু রিম তার উন্মুক্ত নতুন পণ্য নিয়ে কখনো নির্ঝঞ্জাটভাবে এগোতে পারেনি।

যে জন্য রিমকে পড়তে হয়েছে বড় ধরনের সমালোচনার মুখে। রিমের সদ্য আসা প্লেবুকে দেখা দেয় মূল অ্যাপলিকেশনের কমতি। অবশ্য গ্রাহকদের মুখ ফিরিয়ে নেওয়া প্লেবুকে যুক্ত পদ্ধতিটি বেশীদিন স্থায়ী রাখছেনা রিম। কেননা প্লেবুকে উন্নত বৈশিষ্ট্য যুক্তের লক্ষ্যে রিম সম্প্রতি নতুন সফটওয়্যার যুক্তের ঘোষণা দিয়ে প্রমাণ করেছে নিজ পণ্যের প্রতি ভালবাসা।

নির্মতা সূত্র আশাবাদী যে হালনাগাদ করা পণ্যের ওএস মাধ্যমে ব্যবহারকারীরা খুঁজে পাবে অধিকাংশ ঠিকানা। আর সবশেষ দীর্ঘ প্রত্যাশিত নেটিভ ইমেইল, কন্ট্যাক্ট, ক্যালেন্ডারসহ বেশ কিছু সুবিধা ভোগের সুযোগ পাচ্ছে ব্যবহারকারীরা। অ্যান্ড্রুয়েড অ্যাপ প্লেয়ার যেটি ট্যাবলেট পণ্যে অ্যান্ড্রুয়েড অ্যাপ চালাতে সহায়ক। এছাড়াও ব্ল্যাকবেরি ভিডিও স্টোরে সেবাটি পেতে অপেক্ষা করতে হবে সেই সময় পর্যন্ত যখন ব্যবহারকারীরা ১০ হাজার মুভি এবং টিভি প্রোগ্রাম দেখার সুযোগ পাবে। সেইসঙ্গে এইচডিএমআই মাধ্যেম নির্বিঘ্নে টিভি দেখতে পারবে।

আসছে অক্টোবরে ব্ল্যাকবেরি ডেভকন ইভেন্টে পণ্যটি প্রদর্শন করা হবে। এরপর শীঘ্রই বাজারজাতের জন্য উৎপাদনের কথা জানিয়েছেন রিম।

সময়: ১৩০০ ঘন্টা, ৯ সেপ্টেম্বর, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।