ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সুলভে নকিয়ার ২টি ফোন

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১১
সুলভে নকিয়ার ২টি ফোন

মোবাইল ফোন নির্মাতা নকিয়া সম্প্রতি সুলভ মূল্যের দুইটি ফোন প্রকাশের ঘোষণা দিয়েছে। ফোন দুটি হচ্ছে ডুয়্যাল সিম নকিয়া ১০১ এবং সিঙ্গেল সিম নকিয়া ১০০ মডেল।

আগত ফোন দুটিতে বিশেষ বৈশিষ্ট্য হিসেবে থাকছে বিনোদনভিত্তিক ফিচার। নকিয়া এ বিষয়ে বলেন, আমরা কয়েক সপ্তাহ আগেই সার্বজনীন প্রকাশের তথ্য প্রচার করেছি।

উল্লেখ্য, ১০১ মডেল এ পর্যন্ত নকিয়ার প্রকাশিত ডুয়্যাল সিম ফোনের মধ্যে পঞ্চমতম ফোন। যেটি নকিয়ার সবচেয়ে কম মূল্যের সর্বাধিক উৎপাদিত পণ্য। ১০১ মডেলের ব্যবহারকারীরা দুটি ভিন্ন নেটওয়ার্ক ব্যবহারের সুবিধা পাবে। আর ফোনে যুক্ত সিম ম্যানেজার ব্যবহারকারীদের মনস্থের দিকটি সাপোর্ট করবে। অর্থাৎ ব্যবহারকারীদের কল ও এসএমএস সেবা পরিচালনা করবে। ব্যবহারকারীরা সবচেয়ে লাভজনক মূল্যে সেবা ভোগ করতে পারবে। আর সিঙ্গেল ফোন নেটওয়ার্ক কাভারেজের রক্ষনাবেক্ষণ করবে। এছাড়াও এ ফোন ব্যবহারকারীরা ৫ টি পর্যন্ত সিম কার্ড স্থাপনের সুযোগ পাবে এবং প্রতিটি সিম কার্ডে ব্যক্তিগতভাবে নির্ধারণ করা নাম লগো ব্যবহার করা যাবে। ১০১ মডেলের মাল্টিমিডিয়া সুবিধায় আছে এমপিথ্রি প্লেয়ার,এফএম রেডিও, লাউডস্পিকার এবং ১৬ জিবি মেমোরী।

অন্যদিকে গ্রাহক চাহিদা স্থায়ীত্ব ও সহজতার দিকটি গুরুত্ব দিয়ে নকিয়া ১০০ মডেলে যুক্ত হয়েছে স্বল্প মূল্যভিত্তিক টেক্স ও কল সেবা। ফোন দুটির কালার নকিয়া ব্যবহারকারীদের সবচেয়ে পছন্দের এর সঙ্গে আছে সহজ ব্যবহারযোগ্য ইউজ গার্ড মেনু ও আইকন। এই ফোন ফিচারে আছে এফএম রেডিও, লাউডস্পিকার। এছাড়া ফোন দুটি আসছে নকিয়া লাইফ টুলস এবং নকিয়া মানি সহযোগে। যার মাধ্যমে তাৎক্ষণিকভাবে স্থানীয় পর্যায়ের সাস্থ্য, শিক্ষা, কৃষি এবং বিনোদন সম্পর্কে তথ্য জানা যাবে। প্রতিষ্ঠান সূত্র জানিয়েছেন, আগামী আক্টোবরের আগেই ফোন দুটি ভারতের বাজারে পাওয়া যাবে এর কয়েক সপ্তাহ পর প্রকাশ করা হবে ব্ল্যাক ও রেড কালারের ফোন।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।