ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আউটসোর্সিং কর্মশালা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১১
আউটসোর্সিং কর্মশালা

এখন বিশ্বব্যাপী ওয়েবসাইট তৈরিতে সবচেয়ে জনপ্রিয় কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম ‘জুমলা’। আউটসোর্সিংয়ের সাইটগুলোতে জুমলার কাজের উদাহরণ দেওয়া আছে।



মানব সম্পদ উন্নয়নের অংশ হিসেবে এবং নিজেদের দক্ষতা বাড়াতে আগ্রহীদের জন্য বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) ও সেন্টার ফর টেকনোলজি ডেভেলপমেন্টের (সিটিডি) যৌথ উদ্যোগে ‘জুমলার মাধ্যমে আউটসোর্সিং শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার উদ্যোগ নেওয়া হয়েছে।

৩ দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালা ঢাকার আগারগাঁওস্থ বাংলাদেশ কমপিউটার কাউন্সিলে (বিসিসি) অনুষ্ঠিত হবে। ১ অক্টোবর থেকে তিন দিনের কর্মশালায় সীমিত আসনে নিবন্ধন করতে পারবেন।

এ কর্মশালায় জুমলা সম্পর্কে ধারণা এবং কাজের পদ্ধতি সম্পর্কে আলোচনা করা হবে। এ প্রশিক্ষণে জুমলা কনটেন্ট ম্যানেজমেন্ট, টেমপ্লেট ডিজাইন, বিভিন্ন মডিউল ও কম্পোনেন্ট ম্যানেজমেন্ট এবং তৈরি, জুমলা সিইও, জুমলা নিরাপত্তাসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে।

এতে নিজে নিজে প্রজেক্ট করার সুবিধাও থাকবে। এখন নিবন্ধন চলছে। বিস্তারিত তথ্যের প্রয়োজনে [email protected] এ ঠিকানায় ইমেইলও করা যাবে। এ ছাড়াও এ ঠিকানায় তথ্য পাওয়া যাবে। হ্যালো: ০১১৯১ ৩৮৫৫৫১।

বাংলাদেশ সময় ২২১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।