ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

মানবসম্পদ উন্নয়নে পুরস্কার পেল জিপিআইটি

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১১
মানবসম্পদ উন্নয়নে পুরস্কার পেল জিপিআইটি

ভারতে ব্যাঙ্গালুরুতে ‘ক্যাচ দি ওয়েভ অব নিউ আইডিয়া’ এ স্লোগানে সদ্য অনুষ্ঠিত হয়ে গেল দ্য এশিয়া প্যাসিফিক এইচআরএম (মানবসম্পদ ব্যবস্থাপনা) কংগ্রেস সম্মেলন। জিপি সূত্র এ তথ্য জানিয়েছে।



দ্য এশিয়া প্যাসিফিক কংগ্রেস হচ্ছে একটি বার্ষিক আন্তর্জাতিক মানবসম্পদ সম্মেলন। এ সম্মেলনে ২০০১ সাল থেকে বিশ্ববাণিজ্যে অবদান রাখার জন্য গুণী ব্যক্তি এবং প্রতিষ্ঠানকে সম্মাননা পুরস্কার দেওয়া হয়।

এ পদকের মূল উদ্দেশ্য ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোকে আরও বেশি উৎসাহিত করা। এর ফলে তারা আন্তর্জাতিক মানের মানবসম্পদের উন্নয়নকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করে।

এ বছর ভারত ছাড়াও বিশ্বের বহু স্বনামধন্য প্রতিষ্ঠান এ সম্মেলনে অংশগ্রহণ করে। এর মধ্যে বাংলাদেশের জিপিআইটি অন্যতম। এ আন্তর্জাতিক সম্মেলনে জিপিআইটি মানবসম্পদ উন্নয়নে বিশেষ ভূমিকা রাখায় দুটি সম্মানসূচক পদক অর্জন করেন।

জিপিআইটি তার নিজস্ব কর্মীদের দক্ষতা বৃদ্ধি এবং মানোন্নয়নের জন্য বিভিন্ন যুগোপযোগী পদক্ষেপ গ্রহণ করার এ স্বীকৃতি পুরস্কার অর্জন করে। এ ছাড়াও জিপিআইটির মানবসম্পদ বিভাগের প্রধান সৈয়দা ইয়াসমিন রহমান মানবসম্পদ উন্নয়ন ও বিকাশে তার অনবদ্য ভূমিকার জন্য ব্যক্তিগত ক্যাটাগরিতে সম্মানসূচক বিশেষ পদক লাভ করেন।

এ সম্মেলনে আরও যেসব প্রতিষ্ঠান সম্মাননা পদক পায় তার মধ্যে ফিডেলিটি ন্যাশনাল ফিন্যান্সিয়্যাল ইন্ডিয়া, ইন্টারনেট গ্লোবাল সার্ভিসেস এবং মুরদা কমেনডেটেশন প্রাইভেট লিমিটেড অন্যতম।

বাংলাদেশ সময় ১৭৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।