ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

হুয়াওয়ে এনেছে হ্যান্ডসেট ‘অনার’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১১

ঢাকা: হুয়াওয়ে সর্বশেষ প্রযুক্তির এনড্রয়েড হ্যান্ডসেট ‘অনার’ বাজারে এনেছে। সম্প্রতি চীনের শেনজেনে এর আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয়।



জিনজারব্রেড এনড্রয়েড ২.৩.৫ এ রয়েছে ১৬ মিলিয়ন রং ১৬:৯ ট্রু কালার হাই ডেফিনেশন এবং ৪ ইঞ্চি এফ.ডব্লিউ.ভি.জি.এ টাচ স্ক্রিন।

১৯০০ এম.এ.এইচ ব্যাটারি দ্বারা পরিচালিত এই সেটে একবার মাত্র চার্জ দিলে তিন দিন চলবে, যা ৪ ইঞ্চির স্ক্রিনের স্মার্টফোনগুলোর মধ্যে সবচেয়ে বেশি। ১.৪ গিগাহাডজ প্রসেসর, ৮ মেগাপিক্সেল এইচ.ডি.আর ক্যামেরা, সামনের দিকে ২ মেগাপিক্সেল ক্যামেরার এ হ্যান্ডসেট ১০.৯ মিলিমিটার চওড়া এবং ওজন ১৪০ গ্রাম।

হুয়াওয়ে ডিভাইসের চিফ মার্কেটিং অফিসার ভিক্টর ঝু বলেন, হুয়াওয়ে ‘অনার’ সেট ব্যবহার সহজ ও এর উন্নত প্রযুক্তি ব্যবহারকারীকে সহজে যোগাযোগ করতে সহায়তা করবে। হুয়াওয়ে ‘অনার’ ব্যবহারকারীরা স্মার্টফোনের পূর্ণ তৃপ্তি পাবেন।

বিশেষত এর অধিক ক্ষমতাসম্পন্ন ব্যাটারির কারনে, যা স্মার্টফোনের পারফরমেন্সের জন্য অধিক জরুরী। এর আউটলুক, প্রযুক্তি ও স্টাইলকে ছাড়া না দিয়ে যোগাযোগ, বিনোদন এবং বেশি সময় ধরে গ্রাহককে কাছে রাখবে ‘অনার’।

সব আবহাওয়ায় সমান কার্যবরী হুয়াওয়ে অনার ব্যবহার করা খুব সহজ। এশিয়া প্যাসিফিক, চীন, রাশিয়া এবং মধ্যপ্রাচ্যে কালো রঙের অনার পাওয়া যাবে ২০১১ সালের শেষ ভাগে। ক্রিসমাসের ছুটির সময় আরো রঙ নিয়ে আসবে ‘অনার’।

বাংলাদেশ সময়: ০৬৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।