ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

স্যামসাংয়ের নতুন গ্যালাক্সি ট্যাব

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, অক্টোবর ১, ২০১১
স্যামসাংয়ের নতুন গ্যালাক্সি ট্যাব

এবার স্যামসাং এনেছে ভিন্ন ধরনের ট্যাবলেট পণ্য। নাম গ্যালাক্সি ট্যাব ৭.০ প্লাস।

এটি এ সময়ের সবচেয়ে জনপ্রিয় মোবাইল অপারেটিং সিস্টেম অ্যানড্রইড চালিত। আর বৈশিষ্ট্যগুলো সর্বাধুনিক।

ধারণানুযায়ী স্যামসাং এরই মধ্যে নতুন পণ্যটি বাজারে ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা দেবে। কারণ সম্প্রতি প্রকাশিত প্রতিবেদনের ইঙ্গিতপূর্ণ ভাষা অনেকটা তাই বলে। অনুমানকৃত এ পণ্যের বৈশিষ্ট্য ৭ ইঞ্চি পর্দা, অ্যানড্রইড ৩.৩ সংস্করণ। অভ্যন্তরীণ হার্ডওয়্যার প্যাকেজে আছে ডুয়্যাল কোর ১.২ গিগাহার্টজ সিপিইউ এবং ১ জিবি র‌্যাম।

এছাড়া পণ্যটির বহিরাংশে যুক্ত মূল ক্যামেরা ৩ মেগাপিক্সেলের যা ৭২০ পিক্সেলের ডাটা ধারণযোগ্য। সম্মুখভাগের ক্যামারাটি ২ মেগাপিক্সেলের। অন্য সব বৈশিষ্ট্য ওয়াইফাই, ব্লুটুথ, ৩জিবি মাইক্রোএসডি সাপোর্ট, ক্ষমতাসম্পন্ন ৪০০০ এমএএইচ ব্যাটারি এবং একগুচ্ছ সেন্সর। আছে ভয়েস ও ভিডিও কল । ট্যাবলেট পণ্যটির দৈর্ঘ্য ৭.৬, চওড়া ৪.৮, পুরুত্ব ০.৪ এবং ওজন ৩৪৫ গ্রাম।

সূত্র মতে, এ মাসের শেষের দিকে ইন্দোনেশিয়া ও অষ্ট্রেলিয়ার উৎসুক ভোক্তারা পণ্যটি সংগ্রহ করতে পারবে। অন্যদিকে আন্তর্জাতিক বাজারে পণ্যটি ছাড়ার কথা না জানালেও প্রযুক্তিবিদদের ধারণা শীঘ্রই সর্বত্রের ভোক্তারাও হাতে পাবে। তবে নতুন গ্যালাক্সি ট্যাবের মূল্য সম্পর্কে এখনও জানায়নি স্যামসাং।

বাংলাদেশ সময় ১০৪৫ ঘন্টা, অক্টোবর ১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।