ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সাংবাদিকদেরকে অ্যাপলের আমন্ত্রণ

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, অক্টোবর ১, ২০১১
সাংবাদিকদেরকে অ্যাপলের আমন্ত্রণ

চলতি সপ্তাহজুড়ে অ্যাপল ভক্তদের মাঝে বিরাজ করছে চরম উত্তেজনা। কারণ অ্যাপল ভক্তদের বহুল প্রত্যাশিত আইফোন ৫ সংস্করণ নিয়ে কৌতুহলের সীমা নেই।

যদিও আইফোন ৫ অবমুক্তের দিনক্ষণ প্রসঙ্গে এখনো পরিস্কারভাবে কিছুই উল্লেখ করেনি অ্যাপল। তবে এ মুহূর্তে সাংবাদিকদের করা আহবানকে ঘিরে অ্যাপল ভক্তদের মাঝে এসেছে আনন্দের শস্তি। তারা নিশ্চিত যে আইফোন ৫ প্রকাশের দিন ঠিক হচ্ছে।

কেননা নীরবতা ভেঙ্গে অ্যাপল সাংবাদিকদের আমন্ত্রণ পত্র পাঠিয়েছে। সেই পাঠানো ই-মেইলের বিবৃতিতে আইফোন ৫ সম্পর্কে আলোচনার কথা উল্লেখ আছে। এছাড়া উক্ত ধারণার আস্থার মূল বিষয়টি এটি অ্যান্ড টি প্রতিষ্ঠানকে নিয়ে। কারণ এই প্রতিষ্ঠানে কর্মরতদের আগামী  ৩ থেকে ১৪ অক্টোবরের মধ্যে ছুটি বন্ধ করা হয়েছে। একই সময় স্প্রিন্ট সেই উদ্যোগ নিয়েছে সেইসাথে অ্যাপলেরও একই সিদ্ধান্ত। যখন বেশ কিছু ইভেন্টের আয়োজন একসাথে করা হয় তখন কাজের চাপ বাড়ার ফলে এ ধরনের পদক্ষেপ নেওয়ার সম্ভাবনা থাকে।

টিয়ারড্রপ ডিজাইনের আইফোন ৫ সংস্করণ আইফোন ৪ থেকে হালকা পাতলা। এর যান্ত্রিক পরিচালনায় আছে কুয়ালকম’র চিপসেট এবং ডুয়্যাল কোর এ৫ প্রসেসর। অত্যাধুনিক আইওএস ৫ সংস্করণের অপারেটিং সিস্টেমে এটি চলবে। উন্নত ফ্লাসযুক্ত ৮ মেগাপিক্সেল ক্যামেরায় উপভোগ্য হবে। এছাড়া ১৬, ৩২ এবং ৬৪ জিবি ইন্টারনাল মেমোরি স্টোরজে করা যাবে। এ ফোনের ফিচার আইক্লাউড সার্ভিস সমর্থিত। যা আইটিউনস নিয়ন্ত্রণ এবং সরবরাহ করতে সক্ষম। ইন্টারনেটযুক্ত যে কোনো কমপিউটার অথবা মোবাইল ডিভাইস থেকে মিউজিক উপভোগের জন্য রিমোর্ট অ্যাকসেস করতে পারবে ব্যবহারকারীরা।

উল্লেখ্য, বছর কয়েক আগে স্মার্টফোনের ঘোলাটে ব্যবসা হতে আইফোন অ্যাপলের ব্যবসার মোড় ঘুড়িয়েছে। পর্যায়ক্রমে প্রতিটি প্রজন্মের আইফোন অ্যাপলের আগের পণ্যের তুলনায় খুব বেশী সফলতা নিয়ে এসেছে । তাই নি:সন্দেহে আইফোন ৫ অত্যাধিক চাহিদার একটি পণ্য।

উল্লেখ্য, ধারণা অনুযায়ী ঘোষণাটি যদি এটাই হয় তবে আইফোন ৫ সংস্করণ অক্টোবরের মাঝামাঝিতে যুক্তরাষ্টের বাজারে বিপণন শুরু হবে।

সময়: ১৩৪৫ ঘন্টা, ০১ অক্টোবর, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।