ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

গুগলের প্রথম স্টোর লন্ডনে

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, অক্টোবর ২, ২০১১
গুগলের প্রথম স্টোর লন্ডনে

তথ্যপ্রযুক্তি অঙ্গনের সবাই এতোদিন গুগলকে ভার্চুয়াল জগতের বাদশা হিসেবই জানত। তবে ভার্চুয়াল জগত ছেড়ে বাস্তব দুনিয়াতে অবস্থানের কথা সম্প্রতি জানিয়েছে গুগল।

ক্রোমোজোন নামের নতুন এই স্টোর চালু হয়েছে লন্ডনে। যেখানে মূলত বিক্রি হচ্ছে ক্রোমোবুক ল্যাপটপ যেটি গুগলের নিজস্ব অপারেটিং সিস্টেমে চালিত। ইন্টারনেট ব্যবহারের উপযোগী করে তৈরি বলে ব্যবহারকারীরা পাবে এর সর্বোচ্চ সুবিধা ।

উল্লেখ্য, স্টোরে বিক্রির পূর্বে ক্রেতারা শুধু অনলাইনের মাধ্যমেই ক্রোমবুক কিনতে পারতো। কিন্তু এখন সরাসরি বিক্রি হওয়ায় ভোক্তারা আগের থেকে বেশী সুবিধা পাবে বলে বিশ্বাস গুগলের। প্রথমত অন্যদের মত আড়ম্বরপূর্ণ পরিবেশে যাত্রা শুরু না করলেও পরীক্ষামুলক ভাবে চলছে তাদের এই কার্যক্রম। আর সফল হলে আগামীতে আরো বিক্রয়কেন্দ্র খোলার ইচ্ছে আছে তাদের।

গুগলের যুক্তরাজ্য এবং আয়ারল্যান্ডের প্রধান বিপণন কর্মকর্তা অরবিন্দ দেশাইকান বলেন, আমরা আমাদের চিন্তার সর্বোচ্চ প্রয়োগ ঘটিয়ে ক্রোমোজোনের ডিজাইন করেছি। আশাকরি সবার ভাল লাগবে। ডিক্সনের ক্যাটাগরি ডিরেক্টর মার্ক স্লেটারের ভাষায় শুরুতেই আমরা ক্রেতাদের ব্যাপক সাড়া পাচ্ছি। আশা করছি ভবিষ্যতেও তারা আরো আকৃষ্ট হবে। কেননা বর্তমানে ক্রোমবুক ল্যাপটপ সহজেই সংগ্রহের সুযোগ রয়েছে গুগল স্টোর থেকে।

বাংলাদেশ সময় ১৫১০ ঘণ্টা, অক্টোবর ২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।