ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

মাইক্রোসফটের মারিনি চাকরিচ্যুত

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১১
মাইক্রোসফটের মারিনি চাকরিচ্যুত

নকিয়ার অপ্রকাশিত ফোন নিয়ে টুইট করায় চাকরি হারালেন মাইক্রোসফট শীর্ষ পদস্থ কর্তাব্যক্তি। এ ঘটনায় মাইক্রোসফট এবং নকিয়া অফিসে বেশ অস্থির অবস্থা বিরাজ করছে।

সংবাদমাধ্যম সূত্র এ তথ্য জানিয়েছে।

মাইক্রোসফটের প্রধান প্রোগ্রাম ব্যবস্থাপক জো মারিনি টুইটারে আসন্ন নকিয়া ফোন নিজস্ব মতামত প্রকাশ কারণেই চাকরি হারালেন। এ মুহূর্তে নকিয়ার আসন্ন ফোনগুলোর অপারেটিং সিস্টেম তৈরিতে কাজ করছে মাইক্রোসফট।

ফলে ব্যবসায়িক তথ্য প্রকাশ করায় এ অভিজ্ঞতার সম্মুখীন হতে হলো জোয়ে মারিনিকে।

চাকরিচ্যুতির এ ঘটনা মাইক্রোসফট কর্তৃপক্ষ স্বীকার করেছে। তবে এ বিষয়ে সুনির্দিষ্ট কোনো প্রাতিষ্ঠানিক বক্তব্য থেকে বিরত থেকেছে মাইক্রোসফট।

মারিনি তাঁর অভিযুক্ত টুইটবার্তায় লিখেছিলেন, নকিয়ার আসন্ন একটি মডেলের ক্যামেরা দক্ষতা ভালো। তবে আলোক উজ্জ্বলতায় খুব একটা ভালো নয় এ মডেলটি। এ ছাড়াও অতিমাত্রায় বড় টাচ পর্দাও খুব একটা আকর্ষণ করে না।

এ খুদে টুইট বার্তার কারণেই মারিনিকে চাকরিচ্যুত করেছে মাইক্রোসফট। নকিয়া এবং মাইক্রোসফট জুটি আসন্ন ফোন নিয়ে অনেক বেশি সতর্ক তা এ ঘটনা থেকে সুস্পষ্ট বোঝা যাচ্ছে।

বাংলাদেশ সময় ২১৫৫ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।