ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ওরাকল নিয়ে এল স্যোশাল সাইট

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১১
ওরাকল নিয়ে এল স্যোশাল সাইট

এল নতুন সামাজিক সাইট। এবারের উদ্যোক্তা সফটওয়্যার নির্মাতা ওরাকল।

সদ্য অনুষ্ঠিত ওরাকল ওপেন ওয়ার্ল্ড২০১১ সম্মেলনে এ উদ্যোগ ঘোষণা করা হয়। সূত্র এ তথ্য জানিয়েছে।

এ প্রতিষ্ঠানের সিইও ল্যারি অ্যালিসন ওরাকল স্যোসাল নেটওয়ার্কের শুভ উদ্বোধন ঘোষণা করেন। এ নেটওর্য়াকের মাধ্যমে ব্যবসায়ীরা তাদের গুরুত্বপূর্ণ পণ্য সরবরাহ, সহযোগী এবং গ্রাহকদের সঙ্গে আরও তথ্যভিত্তিক যোগাযোগ স্থাপন করতে পারবেন।

ওরাকল স্যোশাল নেটওর্য়াকে ব্যক্তি প্রোফাইল, গ্র“প, অ্যাকটিভিটি ফিডস, স্ট্যাটাস আপডেট, ডিসকাশন ফোরাম, ডকুমেন্ট শেয়ারিং এবং এডিটিং, ইন্সট্যান্ট মেসেজিং, ইমেইল এবং ওয়েব কনফারেন্সিং সুবিধা উপভোগ করতে পারবেন।

এ ছাড়া মোবাইল ফোনের মাধ্যমে ব্যবসায়িক আলোচনায় সারাক্ষণ যুক্ত থাকার সুবিধাও থাকছে ওরাকল স্যোশাল নেটওর্য়াকে। প্রাতিষ্ঠানিক এবং ব্যক্তি নিরাপত্তার সঙ্গে  করপোরেট চাহিদা পূরণে এ নেটওয়ার্ককে বিশেষ আদলে তৈরি করা হয়েছে।

ওরাকল স্যোশাল নেটওয়ার্ক সেলস বিভাগ, মার্কেটিং বিভাগ, এইচআর বিভাগে কর্মীদের বিশেষ সুবিধা নিশ্চিত করবে। বিক্রয় কর্মীদের বিক্রি পণ্য উপস্থাপন, কাস্টমার সার্ভিস এবং কনট্রাক্টের ইস্যুগুলো সমাধান করা এবং ভোক্তাদের সঙ্গে সুসম্পর্ক তৈরিতে এ নেটওর্য়াক ব্যবহার করা যাবে।

অন্যদিকে মার্কেটিং বিভাগ এ স্যোশ্যাল নেটওয়ার্কের মাধ্যমে ক্রিয়েটিভ মার্কেটিং প্রচারণা, প্রকৃত ভোক্তা এবং সহযোগীদের সঙ্গে যোগাযোগে অনেকগুলো বাড়তি সুবিধা উপভোগ করতে পারবেন।

ওরাকলের সিইও ল্যারি অ্যালিসন জানান, গত ক’বছরে বিশ্ব বিপণনে সবচে বড় পরিবর্তন এনেছে সামাজিক যোগাযোগ নেটওয়ার্ক। এ সময়ের প্রতিষ্ঠানগুলো তাদের কর্মী, অ্যাপলিকেশন, কার্যপ্রক্রিয়া এবং ভোক্তাদের সঙ্গে সবসময়উ যুক্ত থাকতে চায়।

ওরাকলের স্যোশাল নেটওয়ার্কে এ সব টুলগুলোকে যুক্ত করা হয়েছে। এতে সংশ্লিষ্ট কর্মীরা বিশ্বের যে কোনো প্রান্ত থেকে নিজ নিজ প্রতিষ্ঠানের হয়ে কাজ করার সুযোগ পাবেন।

বাংলাদেশ সময় ১৭৩৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।