ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

নকিয়া এন৯ অর্ধেক দামে!

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১১
নকিয়া এন৯ অর্ধেক দামে!

ওরাসকম টেলিকম বাংলাদেশের প্রিমিয়াম টেলিকম ব্র্যান্ড ‘আইকন’ আনন্দের সঙ্গে নকিয়া বাংলাদেশের সঙ্গে যৌথ কার্যক্রমের আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে। সূত্র এ তথ্য জানিয়েছে।



ব্র্যান্ড হিসেবে নিজের বিশেষত্ব বজায় রাখতে আইকন ধারাবাহিক সুবিধা নিশ্চিত করে চলেছে। এ ধারাবাহিক উদ্যোগের অংশ হিসেবে বিভিন্ন সহযোগীদের সঙ্গে যৌথ উদ্যোগে বিশেষ সুবিধা নিয়ে কাজ করছে আইকন।

আগামী নভেম্বর থেকে আইকন ও নকিয়ার যৌথ উদ্যোগে আইকনদের জন্য বিশেষভাবে নকিয়া এন৯ বিপণণ করা হবে। নকিয়ার অনবদ্য স্মার্টফোন নকিয়া এন৯ মডেলকে ঘিরে এ যৌথ উদ্যোগ নেওয়া হয়েছে। নকিয়া এন৯ স্মার্টফোনে আছে আসাধারণ দ্রুত মোবাইল ব্রাউজিং সুবিধা, সেরা নেভিগেশন এবং কুইক ফায়ার কার্ল জিস অপটিকস ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

আইকনরাই হবেন নকিয়া এন৯ মডেলের প্রথম সৌভাগ্যবান ব্যাবহারকারী। সাধারণ গ্রাহকের দু সপ্তাহ আগে আইকন গ্রাহকরা এন৯ মডেলের গর্বিত অধিকারী হতে চলেছেন। খুচরা বাজার মূল্যের চাইতে অর্ধেক দামে তারা  এন৯ ক্রয় করতে পারবেন।

আইকনদের মধ্যে প্রথম ৫০ জন প্রিঅর্ডারকারী এ বিশেষ ছাড় সুবিধা পাবেন। এ ছাড়াও আইকনদের জন্য আছে সীমিত সংখ্যক আকর্ষণীয় নকিয়া পণ্য। এ অফারটি উপভোগ করতে একজন আইকনের সর্বনিম্ন দু মাসের সদস্যপদ থাকতে হবে।

নকিয়া এন৯ আসছে অনন্য সাধারন নতুন শৈলী নিয়ে এতে হোম কির বদলে এসেছে মৃদু একটি গেশচার: সোয়াইপ। এ অ্যাপলিকেশনের মাধ্যমে স্পর্শমাত্র চোখের পলকে হোমে পৌঁছে যাওয়া যাবে।

এতে তিনটি  হোম ভিউ সুবিধা আছে। এর মাধ্যমে গ্রাহকরা একটি ফোনের মাধ্যমে সর্বাধিক সুবিধা উপভোগের সুযোগ পাবেন। এর মধ্যে অ্যাপলিকেশনের ব্যবহার, নোটিফিকশন এবং স্যোশাল নেটওয়ার্কের সাহায্য আপ টু ডেট থাকা এবং একটিভিটিজের মধ্যে সুইচিং এবং তাৎক্ষণিক বদল করার সুবিধা পাওয়া যাবে।

নকিয়া এন৯ মডেলের কাঠামো তৈরি হয়েছে পলি কার্বনেটের সিঙ্গল পিস দিয়ে। এতে ব্যবহƒত হয়েছে অনিন্দ্য গ্ল্যাস। ল্যামিনেটেড গভীর কালো ডিসপ্লের অর্থ হচ্ছে ইউজার ইন্টারফেস ডিভাইসের ওপর একটি স্বচ্ছ আবরণ। এন৯ মডেলের আরও আছে ক্যামেরা, নেভিগেশন এবং অসাধারণ অভিজ্ঞতার জন্য অনবদ্য অডিওপ্রযুক্তি।

অলস্ক্রিন ডিজাইন :.
কোনো হোম কি ছাড়াই নকিয়া এন৯ মডেলে আছে আরও বেশি অ্যাপলিকেশন ব্যবস্থাপনা। স্ক্যাচ প্রতিরোধক কার্ভড গ্ল্যাসে তৈরি হয়েছে এর ৩.৯ ইঞ্চি অ্যামোলেড পর্দা। পলিকার্বনেট অবয়বে আছে সর্বোচ্চ অ্যান্টেনা দক্ষতা। এ সাহায্যে ভোক্তরা পাবেন গুলগত রিসেপশন, ভয়েস কোয়ালিটি এবং এতে ড্রপ কলের সংখ্যা হবে একেবারেই কম।

ক্যামেরা, ম্যাপস ও মাল্টিমিডিয়া :.
৮ মেগাপিক্সেল কার্ল জিস অটো ফোকাস সেন্সর, ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, এইচডি কোয়ালিটি ভিডিও ধারণ ও সম্প্রসারিত লেন্স সুবিধা। এ ক্যামেরা কম আলোতেও কাজ করতে পারে। এ বৈশিষ্ট্য নকিয়া এন৯ মডেলকে এ যাবৎকালের সেরা ক্যামেরা ফোনের পরিচয় দিয়েছে।

এ মডেলে আছে ভয়েস ম্যাপ গাইডেন্সসহ ফ্রি টার্ন-বাই-টার্ন ড্রাইভ এবং ওয়াক নেভিগেশন। সঙ্গে আছে নতুন এবং ড্রাইভ অ্যাপ। এর মাধ্যমে ভোক্তরা গাড়িতে উঠে নেভিগেশনের সাহায্য গন্তব্যে পৌঁছাতে পারবেন।

এ পণ্যের সাহায্য গ্রাহক সত্যিকারের ১৬:৯ ওয়াইড স্ক্রিন ফরম্যাটে ভিডিও দেখা যাবে। নকিয়া এন৯ হচ্ছে ডলবি ডিজিটাল প্ল্যাস ডিকোডিং ও ডলবি হেডফোন পোস্ট প্রসেসিং প্রযুক্তিযুক্ত বিশে^র প্রথম স্মার্টফোন। গ্রাহক যে কোনো ধরনের হেডফোনের সাহায্য এতে সারাউন্ড সাউন্ড উপভোগ করতে পারবেন।

টাচ জাস্ট গট বেটার :.
সবশেষ তারহীন প্রযুক্তি নিয়ার ফিল্ড কমিউনিকেশন বা এনএফসি বৈশিষ্ট্য পূর্ণ নকিয়া এন৯ ব্যবহারকারীকে খুব সহজে স্পর্শেই ছবি ও ভিডিও শেয়ারের সুযোগ করে দিচ্ছে। নতুন এনএফসিবান্ধব নকিয়া প্লে৩৬০ ওয়ারলেসের মতো ব্লুটুথ এক্সসরিজ আছে। এতে অতি সহজে ব্যবহারকারীর সাহায্য সেরা মিউজিক অভিজ্ঞতায় নিতে পারবেন।

টেলিকম ব্র্যান্ড বাংলালিংক নিয়ে ওরাসকম টেলিকমের আছে শক্তিশালী অবকাঠামো। প্রিমিয়াম গ্রাহকদের সেবা নিশ্চিতে ২০১০ সালের নভেম্বর মাসে প্রিমিয়াম টেলিকম ব্র্যান্ড আইকনের যাত্রা শুরু। আইকন ভুবনে প্রত্যেকেই ‘স্পেশাল’।

বাংলাদেশ সময় ১৭২২ ঘন্টা, অক্টোবর ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।