ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

এশিয়ায় আইফোন ‘৪এস’

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১১
এশিয়ায় আইফোন ‘৪এস’

অ্যাপল এখন আইফোন ভক্তদের হাতে সদ্য উন্মোচিত ‘৪এস’ তুলে দিতে শুরু করেছে। অস্ট্রেলিয়ার সিডনি এবারে আইফোন ৪এস বিক্রির প্রথম উন্মাদনায় মেতেছে।

অ্যাপল সূত্র এ তথ্য জানিয়েছে।

যুক্তরাষ্ট্র, ইউরোপ, অস্ট্রেলিয়ার সব দেশেই আইফোন ৪এস বিক্রির তালিকাভুক্ত। এশিয়াতেও আইফোন ৪এস নিয়ে উন্মাদনা আর আগ্রহের কোনো কমতি নেই। তবে এশিয়ার মধ্যে শুধু সিঙ্গাপুরেই পাওয়া যাবে আইফোন ৪এস। এমনকি এশিয়ার বৃহৎ টেলিকম দেশ ভারতও অ্যাপলের অগ্রাধিকার থেকে প্রথমপর্বে বঞ্চিত হয়েছে।

এ অক্টোবরের শেষভাগেই বিশ্বের ২২টি দেশে আইফোন ৪এস বিপণন শুরু হবে। অ্যাপল ইউরোপভুক্ত দেশগুলোকেই আইফোন বিক্রিতে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে। এ তালিকায় এশিয়াকে অনেকটা খাটো চোখেই দেখেছে অ্যাপল। এমনটা ভাবছেন খোদ আইফোন ভক্তরাই।

সিঙ্গাপুর অ্যাপল স্টোরে ২৮ অক্টোবর থেকে পাওয়া যাবে আইফোন ‘৪এস’। এরই মধ্যে সিঙ্গাপুরের টেলিকম সেবাদাতা সিঙ্গটেল এবং এম১ আইফোন ৪এস ভক্তদের জন্য বিভিন্ন প্যাকেজ অফার ঘোষণা করতে শুরু করেছে।

১৪ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় আইফোন ৪এস বিপণন শুরু হয়েছে। সিডনির অ্যাপল স্টোর থেকে এবারে প্রথম আইফোন ৪এস হাতে পেয়েছেন ৫১ বছর বয়সী টম মসকা।

প্রথম আইফোন ৪এস হাতে পাওয়ার অভিজ্ঞতায় টম মসকা বলেন, ভালো লাগছে। তবে স্টিভ বেঁচে থাকলে আরও ভালো লাগত। স্টিভকে শ্রদ্ধা জানাতেই আইফোন ৪এস কিনতে চেয়েছিলাম। তবে প্রথম গ্রাহক হব এটা প্রত্যাশাও করিনি। স্টিভ থাকলে হয়ত ওর সঙ্গে দেখাও হতো এ সুবাদে।

বাংলাদেশ সময় ১৬৫০, অক্টোবর ১৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।