ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

যুক্তরাষ্ট্রে ‘স্টিভ দিবস’ ঘোষণা

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১১
যুক্তরাষ্ট্রে ‘স্টিভ দিবস’ ঘোষণা

অ্যাপল আজ স্টিভশূন্য। বিশ্ব বদলের দৈব রূপকার এ উদ্ভাবক তবুও আছেন কোটি কোটি ভক্তের অন্তরজুড়ে।

এ জন্য দক্ষিণ যুক্তরাষ্ট্রে ১৬ অক্টোবরকে (রোববার) ‘স্টিভ জবস ডে’ হিসেবে ঘোষাণা করা হয়েছে। সংবাদমাধ্যম সূত্র এ তথ্য জানিয়েছে।

ক্যালিফোর্নিয়ার গভর্নর জেরি ব্রাউন ১৬ অক্টোবরকে স্টিভ জবস ডে পালন করার কথা আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিয়েছেন। স্বপ্নকে বাস্তবে রূপ দেওয়া এ মহাউদ্ভাবকের প্রতি শ্রদ্ধা আর সম্মান জানাতেই এ দিনকে স্টিভ ডে হিসেবে পালন করা হবে।

এ দিন স্টিভের দেওয়া স্টানফোর্ড ভার্সিটির ঐতিহাসিক ভাষণকে স্মরণ করেও শোকসভা অনুষ্ঠিত হয়। ১৯ অক্টোবর কুপারটিনোতে অবস্থিত অ্যাপল সদরদপ্তরের কর্মীরাও স্টিভের প্রতি শ্রদ্ধা জানাতে স্মরণসৌধ নির্মাণ করছেন।

গভর্নর জেরি ব্রাউন স্টিভকে উদ্দেশ্য করে বলেন, স্টিভের কারণেই ক্যালিফোর্নিয়া আরও বেশি সমৃদ্ধ হয়েছে। স্টিভ ছিলেন ক্যালিফোর্নিয়ার স্বপ্নদূত। ভবিষ্যৎ দেখার জাদুমন্ত্রে তিনি পুরো বিশ্বকেই মাতিয়ে তুলেছিলেন। দিয়েছেন একের পর এক জাদুকরী পণ্য।

স্টিভ ছিলেন একজন অসাধারণ মাপের মানুষ। যিনি শুধু স্বপ্ন বুনে নয়, তা জীবনে বাস্তবও করে গেছেন। এ কারণে তাঁকে শ্রদ্ধা জানাতে দক্ষিণ যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া যথাযথ সম্মানের সঙ্গে ‘স্টিভ দিবস’ পালন করবে।

বাংলাদেশ সময় ২২৩৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।