ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ল্যাপটপ বাজারে কুইজ ও সেমিনার

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১১
ল্যাপটপ বাজারে কুইজ ও সেমিনার

ল্যাপটপ এবং বহনযোগ্য ডিজিটাল পণ্যের বর্ণিল প্রদর্শনী চলছে ঢাকার ইস্টার্ন প্লাস বিসিএস ল্যাপটপ বাজারে।

এরই মধ্যে সদ্য উন্মোচিত এ বাজারে দর্শনার্থীদের ভিড় বাড়তে শুরু করেছে।

বিক্রিও বাড়ছে।

ল্যাপটপ, নোটবুক ও নেটবুকসহ বিভিন্ন পণ্যে আকর্ষণীয় ছাড় ও উপহারও দেওয়া হচ্ছে। ফলে ক্রেতা আর দর্শনার্থীরাও এ বাজার ভালোই উপভোগ করছেন।

২০ অক্টোবর (বৃহস্পতিবার) প্রদর্শনীর অষ্টম দিনে বিকেল ৪টায় থাকছে বাংলাদেশ কমপিউটার সমিতির (বিসিএস) আয়োজনে ‘ডিজিটাল বাংলাদেশ ও নতুন প্রজন্ম’ শীর্ষক সেমিনার আর কুইজ প্রতিযোগিতা। এতে বিসিএস সভাপতি মোস্তাফা জব্বার সেমিনারের মূল প্রবন্ধ উপস্থাপন করবেন। আর কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের জন্য থাকছে আকর্ষণীয় সব পুরস্কার।

এ প্রদর্শনী ২১ অক্টোবর (শুক্রবার) শেষ হবে। ২১ অক্টোবর বিকাল ৩টায় শিশুদের জন্য থাকছে চিত্রাঙ্কন প্রতিযোগিতা। বয়সভিত্তিক তিনটি গ্রুপে স্কুল শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করতে পারবে। গ্রুপগুলো হচ্ছে ক গ্রুপ: বয়স ৩-৬ বছর, খ: গ্রুপ ৭-৯ বছর এবং গ: গ্রুপ ১০-১২ বছর।

এ প্রদর্শনীতে শিক্ষার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। এদের সবারই আগ্রহ দেশে তৈরি ল্যাপটপ ‘দোয়েল’ নিয়ে। এ ল্যাপটপ কিনতে শিক্ষার্থীদের আগ্রহ অনেক বেশি। কিন্তু শিক্ষার্থীদের হাতে পৌঁছবে আরও দেরিতে। এ ছাড়াও অন্য সব ব্রান্ডের ল্যাপটপ, নোটবুক এবং নেটবুক বিক্রি হচ্ছে। বিকেল থেকে প্রদর্শনীতে দর্শকদের ভিড় বাড়তে থাকে। এ সময় বিক্রিও হয় সবচেয়ে বেশি। এ প্রদর্শনীতে ল্যাপটপ ছাড়াও অন্য সব প্রযুক্তিপণ্যেও বিক্রি হচ্ছে।

শুধু ল্যাপটপের জন্য দেশে বিশেষায়িত বাজার প্রতিষ্ঠিত হওয়াকে দর্শনার্থীরা ইতিবাচক বলে অভিমত প্রকাশ করেন। অচিরেই এ বাজার শুধু ল্যাপটপ বিক্রি নয়, বিক্রয়োত্তর সেবা দিয়েও ভোক্তাদের কাছে জনপ্রিয় হবে বলে সংশ্লিষ্টরা আশা করেন।

রাজধানীর শান্তিনগরে ইস্টার্র্ন প্লাস শপিং কমপ্লেক্সের ৫ তলায় চালু হওয়া বাংলাদেশের একক ল্যাপটপ বাণিজ্যকেন্দ্রের ‘বিসিএস ল্যাপটপ বাজার’ উদ্বোধন উপলক্ষে এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

এ ল্যাপটপ বাজারের উদ্যোক্তা বিসিএস এবং ইস্টার্ন প্লাস দোকান মালিক সমিতি। গত ১৩ অক্টোবর এ ল্যাপটপ বাজারের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এ উপলক্ষে চলছে নয় দিনব্যাপী বর্ণিল প্রদর্শনী। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এ প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত।

বাংলাদেশ সময় ১৯৫২ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।