ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ফেসবুকে ‘বাংলাদেশ পিএইচডি ফোরাম’

ডেস্ক প্রতিবেদন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১১
ফেসবুকে ‘বাংলাদেশ পিএইচডি ফোরাম’

ঢাকা: বাংলাদেশের পিএইচডির ছাত্র ও পিএইচডি ডিগ্রিধারীদর মধ্যে সম্পর্ক উন্নয়ন এবং তথ্য আদান-প্রদানের মাধ্যমে পরস্পরের সঙ্গে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে সামাজিক ওয়েবসাইট ফেসবুকে খোলা হয়েছে- বাংলাদেশ পিএইচডি ফোরাম।

বাংলাদেশ কিংবা পৃথিবীর যে কোনো দেশে বসবাসরত বাংলাদেশি পিএইচডির ছাত্র এবং পিএইচডি ডিগ্রিধারীরা এই ফোরামের সদস্য হতে পারবেন এবং ফোরামে পোস্ট করা যাবতীয় তথ্য নিজের কাজে লাগাতে পারবেন।

এছাড়া অন্যের প্রয়োজনের তথ্য পোস্ট করতে পারবেন।

যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব শেফিল্ডে অধ্যয়নরত পিএইচডির ছাত্র শ্রাবণ সেলিমের পাঠানো একটি ইমেইলে এসব তথ্য জানানো হয়।

ই-মেইলে বলা হয়, আমরা নিজেদের মতো করে কিছু করতে চাই। এর জন্য আমাদের পরস্পরের প্রতি সহযোগিতা প্রয়োজন। এ জন্য পিএইচডির বিষয় সংক্রান্ত প্রবন্ধ, সফটওয়ার, বই কিংবা পরামর্শ ভাগাভাগি করা দরকার। আসুন পিএইচডি পড়–য়ারা তথ্য আদান প্রদানের জন্য একত্র হই। বাংলাদেশের পিএইচডি ডিগ্রিধারীরা এক মঞ্চে দাঁড়িয়ে দক্ষ নেতৃত্ব এবং নির্দেশনার মাধ্যমেই সব কিছুর পরিবর্তন করতে পারি। আমাদের সে যোগ্যতা আছে।

এই ফোরামের বর্তমান সদস্য সংখ্যা ২৩০। কানাডা, যুক্তরাষ্ট্র, নিউ জিল্যান্ড ও নেদারল্যান্ডস থেকে বাংলাদেশি ছাত্ররা ফোরামটি পরিচালনা করছেন।

বাংলাদেশ সময়: ১৩০০ গণ্টা, অক্টোবর ২৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।