ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ফুজিৎসু ট্যাবলেট পিসি

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১১
ফুজিৎসু ট্যাবলেট পিসি

টিএইচ৭০১ এ মডেলটি প্রকৃত উইন্ডোজ৭ প্রফেসনাল অপারেটিং সিস্টেম চালিত। এ মডেলের লাইফবুকটির একটিতে আছে ইন্টেল কোরই৫ প্রসেসর।

অন্যটিতে আছে ইন্টেল কোরআই৭ প্রসেসর।

এ লাইফবুকের বৈশিষ্ট্য ৬৪০জিবি, ৪জিবি ডিডিআর থ্রি র‌্যাম এবং ইন্টেল এইচডি ৩০০০ গ্রাফিক্স। এ লাইফবুকের ১২.১ ইঞ্চি প্রশস্ত ডুয়াল ডিজিটাইজার ডিসপ্লে ৩৬০ ডিগ্রি অ্যাঙ্গেল পর্যন্ত ঘুরানো যায়।

এ মডেলের অন্যতম বৈশিষ্ট্য হচ্ছে পানি রোধক কিবোর্ড ছাড়াই ডিজিটাইজার পেন দিয়ে লেখা এবং আঙুলের সাহায্য প্রোগ্রাম সিলেক্ট ও রান করা যায়। সঙ্গে মাল্টিটাচ সুবিধা থাকায় আঙুল দিয়েই জুম ইন-আউট করা যায়।

এছাড়া বন্ধ অবস্থাতেও যে কোনো মুহূর্তে ইউএসবি চার্জ দেওয়া সম্ভব। ডিভিডি রাইটার, ব্লুটুথ, ওয়াইফাই, গিগাবিট ল্যান এবং এইচডিএমআই ছাড়াও লাইফবুকে আছে ফায়ারওয়্যার পোর্ট সুবিধা।

ওজন দু কেজি। আর ব্যাটরি ব্যবাকআপ ক্ষমতা সর্বোচ্চ ৫ ঘণ্টা পর্যন্ত। প্রতিটি টিএইচ৭০১ নোটবুকের সঙ্গে আছে ফ্রি ফুজিৎসু ক্যারি কেস। বিক্রয়োত্তর সেবা এক বছর।

তবে কোরআই৫ প্রসেসরযুক্ত লাইফবুকের মূল্য এক লাখ ৮১ হাজার ৫০০ টাকা। আর কোর আই৭ চালিত লাইফবুকের দাম এক লাখ ৮৭ হাজার টাকা। অনুসন্ধানে: কমপিউটার সোর্স। হ্যালো: ০১৭৩০ ৩৩৬ ৭৫১।

বাংলাদেশ সময় ১৬০৮ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।