ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ই-এশিয়ায় আবেদনের সময় বাড়ল

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১১
ই-এশিয়ায় আবেদনের সময় বাড়ল

এবারে এশিয়ার অন্যতম আইসিটি আসর ‘ই-এশিয়া২০১১’ বাংলাদেশে অনুষ্ঠিত হবে। এ আসরে অংশগ্রহণে আবদনের সময়সীমা এক সপ্তাহ বাড়িয়ে ৩১ অক্টোবর পর্যন্ত করা হয়েছে।

আয়োজক সূত্র এ তথ্য জানিয়েছে।

আগামী ১ থেকে ৩ ডিসেম্বর ঢাকায় বসবে এশিয়ার তথ্যপ্রযুক্তি খাতের অন্যতম বৃহৎ এ আয়োজন।

এ আয়োজনে তিন দিনব্যাপী দেশি-বিদেশি শতাধিক প্রতিষ্ঠান তাদের সেবাপণ্য প্রদর্শনের সুযোগ পাবে। এরই মধ্যে এ আসরে অংশগ্রহণে আগ্রহী প্রতিষ্ঠানগুলোর কাছ থেকে আবেদনপত্র জমা নেওয়া হচ্ছে।

অংশগ্রহণে প্রদর্শকদের আবেদন অবশ্যই ‘ই-এশিয়া২০১১’ পর্বের প্রতিপাদ্য বিষয়ের সঙ্গে সংগতিপূর্ণ হতে হবে। ই-এশিয়ার ওয়েবসাইটের (www.e-asia.org) নির্ধারিত আবেদন ফরমে (http://e-asia.org/2011/exhibition/Exhibition-Form.aspx) আগ্রহীদের আবেদন জমা দিতে বলা হয়েছে। এ আবেদনপত্র নেওয়া শেষ হয় ২৪ অক্টোবর।

কিন্তু বিশেষ বিবেচনায় এ সময়সীমা এক সপ্তাহ বাড়িয়ে ৩১ অক্টোবর পর্যন্ত করা হয়েছে। চূড়ান্ত নির্বাচিত প্রকল্প বা সংস্থার সঙ্গে ‘ই-এশিয়া২০১১’ আয়োজক সংস্থা সরাসরি যোগাযোগ করবে। এ ছাড়া ই-এশিয়া চলাকালীন আগামী ২ ডিসেম্বর বিজয়ীদের পুরস্কার দেওয়া হবে।

মোট পাঁচটি বিষয়ে ই-এশিয়া পুরস্কারে অংশ নেওয়া যাবে। বিষয়গুলো হচ্ছে সক্ষমতার উন্নয়ন (বিল্ডিং ক্যাপাসিটি), জনমুখী যোগাযোগ (কানেক্টিং পিপল), নাগরিক সেবা (সারভিং সিটিজেন্স) এবং অর্থনৈতিক চালিকাশক্তি (ড্রাইভিং ইকোনমি)।

এ প্রতিযোগিতায় মনোনিত উদ্যোগ/প্রকল্পগুলো একটি আন্তর্জাতিক বিচার প্যানেলের মাধ্যমে নির্বাচিত করা হবে। এ প্রকল্পগুলোকে পরে ওয়ার্ল্ড ‘এডুকেশন জুরি চয়েস’ পুরস্কারে ভূষিত করা হবে।

এ আবেদনের প্রেক্ষিতে প্রদর্শকদের চূড়ান্ত তালিকা তৈরি করা হবে। এ সম্মেলন সম্পর্কে জানতে ([email protected]) এ ইমেইলে যোগাযোগ করা যাবে। আগ্রহীরা (০১৮১৯১৮২১৫৭) এ নম্বরে ফোনও করতে পারবেন।

বাংলাদেশ সময় ২০১৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।