ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

মাইক্রোম্যাক্সের ‘কিউ২২’ সেট

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১১
মাইক্রোম্যাক্সের ‘কিউ২২’ সেট

এ মুহূর্তে সুপরিচিত মোবাইলনির্মাতা মাইক্রোম্যাক্স বাংলাদেশে নতুন কোয়ার্টি ‘কিউ২২’ মডেলের হ্যান্ডসেট অবমুক্ত করেছে। সূত্র এ তথ্য জানিয়েছে।



হাল্কা ওজনের এ হ্যান্ডসেটে মোবাইল ইন্টারনেট ব্যবহারকারী এবং এসএমএস ভক্তদের জন্য আছে বিশেষ ফিচার। কিউ২২ মডেলের ৫ সেন্টিমিটার টিএফটি কিউভিজিএ (২২০ বাই ১৭৬) স্ক্রিনে সব কিছুই পরিস্কার এবং সুস্পষ্ট দেখা সম্ভব।

একেবারে সহজে এবং দ্রুত টাইপে আছে বিশেষ কিবোর্ড। এ হ্যান্ডসেটের ডুয়াল সিম বৈশিষ্ট্যগুণে যদি একটি সিম নেটওয়ার্ক বিচ্ছিন্ন হয়, তাহলে আরেকটি সংযোগ থাকবে অবিচল।

এ মোবাইল ফোনে আছে টেলিস্কপিক অ্যান্টেনার এফএম রেডিও, অডিও ও ভিডিও প্লেয়ার। আছে ৩.৫এমএম ইউনিভারসেল জ্যাক। এর মাধ্যমে ব্যবহারকারীদের বিনোদনে কোনো ঘাটতি হবে না।

জীবনের আনন্দঘন মুহূর্তগুলো ধরে রাখতে এ ফোনের ক্যামেরা বেশ সহজবোধ্য। এ ফোনে তোলা ছবি কিংবা অন্য কোন ফাইল মুহূর্তেই বন্ধুদের সঙ্গে বিনিময় করা যাবে ব্লুটুথে। এ হ্যান্ডসেটের মেমোরি ২ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যায়।

এ ফোনের ব্যাটারি গুণে একটানা ৪ ঘণ্টা কথা বলা যাবে। এ মুহূর্তে মাইক্রোম্যাক্স কিউ২২ মডেলের দাম ২ হাজার ৬৯৯ টাকা। এখন দেশব্যাপী মোবাইল ফোনের আউটলেটে এ হ্যান্ডসেট পাওয়া যাচ্ছে।

বাংলাদেশ সময় ২০২৫ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।