ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আসছে গ্যালাক্সি ‘নোট’

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১১
আসছে গ্যালাক্সি ‘নোট’

বিশ্বপ্রযুক্তিতে অ্যাপলকে সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী এখন স্যামসাং। আর তাদের লড়াইটাও ভোক্তাদের জন্য আশীর্বাদই হয়ে উঠেছে।

অচিরেই নতুন ধারার ট্যাবলেট স্মার্টফোন নিয়ে আসছে স্যামসাং। সংবাদমাধ্যম সূত্র এ তথ্য জানিয়েছে।

এখন বিশ্বে ট্যাবলেট আর স্মার্টফোনের মধ্যে সুস্পষ্ট বিভাজন আছে। অর্থাৎ এ দু ধারার পণ্য দু ধরনের চাহিদা পূরণে পারদর্শী। কিন্তু ট্যাবলেট আর স্মার্টফোনের চাহিদা একই পণ্যেয় মেটাতে স্যামসাং নিয়ে আসছে ৫.৩ ইঞ্চি স্পর্শক পর্দার গ্যালাক্সি ‘নোট’।

এরই মধ্যে গ্যালাক্সি সিরিজের প্রতিটি পণ্যই স্মার্টফোন এবং ট্যাবলেট শিল্পে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। তাই নব্য ধারার অভিনব পণ্য দিয়ে আবারও বাজারে হৈ চৈ ফেলতে চায় স্যামসাং।

গ্যালাক্সি নোট চলবে অ্যানড্রইড অপারেটিং সিস্টেমে। এটি একদিকে ট্যাবলেটের ছোট সংস্করণ। অন্যদিকে স্মার্টফোনের তুলনায় সামান্য বড় আকৃতির হবে। এটি পরিচালনায় থাকবে ‘এস পেন’ নামে খুদে আকৃতির একটি স্পর্শক কলম।

মূল ধারা থেকে একেবারেই সরে গিয়ে নব্য ধারার এ পণ্য আকৃতির বাজারে কতটা সাড়া ফেলবে এ নিয়ে বিভিন্ন মহলে আলোচনা হচ্ছে। তবে স্যামসাং তাদের গ্যালাক্সি সিরিজের ব্যাপারেই বেশ আশাবাদী। গ্যালাক্সি নোটও এর ব্যতিক্রম কিছু হবে না এমনটাই মনে করছে প্রযুক্তিবিশ্বের এ শীর্ষ নির্মাতা।

বাংলাদেশ সময় ১৬৩৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।