ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

মুসলিম ফেসবুক ‘সালামওয়ার্ল্ড’

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১১
মুসলিম ফেসবুক ‘সালামওয়ার্ল্ড’

শুধুই মুসলিম বিশ্বের জন্য ‘সালাম ওয়ার্ল্ড’ নামে সামাজিক যোগাযোগ সাইট চালু হয়েছে। এ সাইট পরিচালনায় অর্থায়ন করেছে কজন মুসলিম ব্যবসায়ী।

সংবাদমাধ্যম সূত্র এ তথ্য জানিয়েছে।

ইস্তাম্বুলভিত্তিক এ সামাজিক সাইটের কয়েকটি দেশভিত্তিক শাখা অফিস খোলা হয়েছে। এরই মধ্যে শাখা অফিসগুলো হয়েছে কায়রো, লন্ডন, মস্কো, দুবাই এবং নিউ ইয়র্কের মতো বিখ্যাত শহরে।

বিশ্বের বহুল প্রচলিত ১৫টি ভাষায় এ যোগাযোগ সাইটে তথ্য বিনিময় করা যাবে। সালাম ওয়ার্ল্ড সাইটের মূল স্লোগান হচ্ছে নো পলিটিকস, নো ব্যানস, নো লিমিট। অর্থাৎ রাজনীতিহীন একটি অবাধ এবং সুস্থ অনলাইন মুসলিম বিশ্ব গড়াই হচ্ছে এ সালাম ওয়ার্ল্ডের মূল লক্ষ্য।

শুরুর তিন বছরে ১০ কোটি গ্রাহক পূর্তিই হচ্ছে এ সামাজিক যোগাযোগের মূল লক্ষ্য। মুসলিম যুব সমাজ, সুশীল ব্যক্তি এবং অমুসলিমদের ইসলাম শিক্ষায় সুশিক্ষিত করতেই ক’জন মুসলিম ব্যবসায়ী এ সাইটের উদ্যোগ নিয়েছেন। আগ্রহীরা (www.salamworld.com) এ সাইটে ইমেইল দিয়ে সহজেই নিবন্ধিত সদস্য হতে পারবেন।

বাংলাদেশ সময় ২০৫৯ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।