ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সমৃদ্ধ হচ্ছে টুইটার ফিচার

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১১
সমৃদ্ধ হচ্ছে টুইটার ফিচার

সোশ্যাল সাইট টুইটার ক্রমাগত আনছে নিত্যনতুন ফিচার। ব্যবহারকারীদের পছন্দের দিকগুলোর সঙ্গে সঙ্গতি রেখে এসব ফিচার উন্মুক্তে এখন টুইটারের ফিচারভান্ডার হয়েছে সমৃদ্ধশালী।

বতর্মানে এ সাইটে নতুন করে যুক্ত হয়েছে আরো দুটি ফিচার। টুইটার জানিয়েছে, গত সোমবার নতুন ফিচার অন্তর্ভূক্তের কাজ সফলভাবে শেষ হয়েছে।

এ ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা এখন থেকে জানতে পারবে তার করা কোন পোষ্টটি কারা পছন্দ করেছে। এছাড়া  কোনসব ব্যবহারকারী মাইক্রোব্লগিং নেটওয়ার্কে তাদের অনুসরণ করছে সে বিষয়ে অবহিত হতে পারবে।

এক ব্লগ পোষ্টে টুইটার জানিয়েছে, এ বছরের আগষ্টে নতুন এই পরিবর্তনের কাজ শুরু করা হয়। সেখানে আরো জানানো হয় যে এখন থেকে আপনারা দেখতে পারবেন কারা আপনার টুইটটি পছন্দ করেছে আর কারাই বা তাতে রিটুইট করেছে। সেই সাথে আপনি এটাও জানতে পারবেন আপনার কোন টুইটটি সবচেয়ে মজার ছিল যা আপনার অনুসারীদেরকে অনুপ্রাণিত করেছে।
হোম পেজের ইউজারনেম ট্যাবে ক্লিক করে ব্যবহারকারী তার সম্পর্কে অন্যদের পর্যবেক্ষণ, মন্তব্য এবং এই সেবা সম্পর্কে অন্যদের ধারণা জানতে পারবেন। আর অ্যাক্টিভিটি ট্যাবে ক্লিকের মাধ্যমে ব্যবহারকারী সেইসব অনুসারীদের ঐসব কাজের সংক্ষিপ্ত বিবরণী পেতে পারবে। উল্লেখ্য, লক্ষণীয়ভাবে নতুন সব লাইক টুইট, রিটুইট এবং অন্য অনুসারীদের কার্কলাপের ভিত্তিতে এই প্রযুক্তির উন্নত নতুন মাধ্যম সুরক্ষিত করতে পারবে।

এসব সুবিধাসমূহকে আ্যক্টিভিটি ট্যাবে একত্রিত করায় ব্যবহারকারীদের প্রয়োজন অনেকটা মেটাবে বলেই মনে করছেন টুইটার কতৃপক্ষ।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।