ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ছবি শনাক্তে মোবাইল আনলক

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১১
ছবি শনাক্তে মোবাইল আনলক

অ্যান্ড্রুয়েড ৪.০ আইসক্রিম স্যান্ডউইচে এসেছে উপভোগ্য এক নতুন ফিচার। যেখানে ব্যবহারকারীরা তার মোবাইল ডিভাইসকে ফেস রিকগনিশন প্রযুক্তি ব্যবহারে আনলক করতে পারবে।

তবে প্রযুক্তি অঙ্গনের লোকের ধারণা এটি গুগলের অধিক আগ্রহের সঙ্গে প্রদর্শিত সেই ফেস আনলক ফিচারের মতো। যদিও গুগলের ঘোষণার পরপর এই প্রযুক্তি দুবার ব্যর্থতার মুখোমুখি হয়। আর নতুন এই বাগের সময়কালে গুগল ও স্যামসাং এর মধ্যে সমস্যা তৈরি করবে উন্মুক্তের পর থেকেই এমনটা আভাস রয়েছে। কেননা ভিডিওতে দেখা যাচ্ছে নতুন এই প্রযুক্তির কৌশল স্যামসাং এর দুটি পণ্যকে নিয়ে। তবে ব্যবহারকারীদের আস্থা রয়েছে গুগল খুব শীঘ্রই এর সমাধান নিয়ে আসবে।

উল্লেখ্য, এ মুহূর্তের প্রদর্শিত ভিডিও চিত্রে আগ্রহী তরুন প্রজন্মকে দেখানো হয়েছে কিভাবে তাদের গ্ল্যাক্সি নোটের নিজের ছবি ব্যবহার করে গ্যালাক্সি নেক্সাসকে আনলকড করে প্রদর্শিত করতে সক্ষম হয়। যদিও এটা খুব সহজ একটি কৌশল। তবে অনেকের মতে নতুন ফিচারটির নির্দিষ্ট বিষয় গভীরভাবে চিন্তা করা সম্ভব নয়। তাই সামান্য দূর্বোধ্য হলেও ব্যবহারকারীরা সম্ভবত  প্রতিরুপ লক প্যাটার্নের কার্যবিধি দেখে সহজে ব্যবহার করতে পারবে।   এছাড়া প্রদর্শক কিভাবে সহজে গ্যালাক্সি নেক্সাসের কৌশল উপস্থাপন করছে তা এখন অনুসরণ করতে হবে আগ্রহীদের। উল্লেখ্য, এটা অবশ্য আইসিএস এর সঙ্গে যুক্ত অন্যান্য নিট ফিচারের কোন অংশ নয়।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।