ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ব্ল্যাকবেরির নতুন সেট

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১১
ব্ল্যাকবেরির নতুন সেট

কানাডিয়ান মোবাইল ফোন নির্মাতা রিম এবার বহুল প্রতীক্ষিত দুটি ব্ল্যাকবেরি সেট উন্মোচনের আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে। সংবাদমাধ্যম সূত্র এ তথ্য জানিয়েছে।



ব্ল্যাকবেরির নতুন বোল্ড৯৭৯০ এবং কার্ভ৯৩৮০ এ দুটি মডেলই অপারেটিং সিস্টেম সেভেনে (ওএস৭) পরিচালিত হবে। তবে কবে নাগাদ বাণিজ্যিকভাবে এ দুটি ফোন বাজারে আসবে তা নিশ্চিত করা হয়নি। এমনকি দামের বিষয়েও সুনির্দিষ্ট কোনো তথ্য দেয়নি রিম।

ক্ল্যাসিক বোল্ড৯৭৯০ কোয়ার্টি কিবোর্ডের সুদৃশ্য মডেলের বৈশিষ্ট্যের মধ্যে আছে ২.৪৪ ইঞ্চির টাচস্ক্রিন, (৩৬০ বাই ৪৮০) রেজ্যুলেশন এবং ১ গিগাহার্টজ সিপিইউ। সঙ্গে থাকছে ৮জিবি মেমোরির আর মাইক্রোএসডি ফিচারের জাদুকরী সব কর্মগুণ। আর প্রয়োজনে এ সীমিত মেমোরিকে ৩২জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া সম্ভব।

ব্ল্যাকবেরির কার্ভ৯৩৮০ মডেলের বৈশিষ্ট্যেয় আছে ৩.২ ইঞ্চির সুদৃশ্য পর্দা, (৪৮০ বাই ৩৬০) রেজ্যুলেশন টাচস্ক্রিন মুড, ৫ মেগাপিক্সেল ক্যামেরা, ৮০০ মেগাহার্টজ প্রসেসর এবং ১জিবি স্টোরেজ।

এ দু মডেলেই থাকছে ব্ল্যাকবেরি ম্যাসেঞ্জার, ডকুমেন্ট টু গো প্রিমিয়াম, ব্ল্যাবকেরি নিরাপত্তা এবং ব্যালেন্স সুবিধা। এরই মধ্যে ব্ল্যাকবেরি ভক্তরা এ দুটি মোবাইল ফোন নিয়ে নতুন উন্মাদনায় মেতেছে।

তবে স্মার্টফোনের তুমুল জনপ্রিয়তার এ সময়ে টাচস্ক্রিনের বদলে কোয়ার্টি কিবোর্ডে এ দুটি ফোন কতটা সাড়া ফেলবে তা এখনও নিশ্চিত কবে বলতে পারছেন না বিশ্লেষকেরা।

বাংলাদেশ সময় ১১৪১ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।