ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আসছে এন৮ সাকসেসর

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১১
আসছে এন৮ সাকসেসর

আসছে ২০১২ সালে নকিয়া এন৮ সাকসেসর বাজারে প্রবেশ করবে। এই সংবাদের সত্যতা নিশ্চিত করেছেন অন্য কেউ নয় বরং নকিয়ার ভিপি ইরিক বার্টম্যান নিজেই।

ইরিক বার্টমেন রাশিয়ায় অনুষ্ঠিত নকিয়ার লুমিয়া সিরিজের উদ্বোধনী অনুষ্ঠানে এ তথ্য জানান। তার ঘোষণায় রয়েছে প্রাতিষ্ঠানিক নিয়মনীতিভিত্তিক  অতিস্বচ্ছ তথ্য।

তাই এ মুহূর্তে কেবল ১২ মেগাপিক্সেলের পণ্যটি হাতে পাওয়ার প্রয়াস যদি কারোও থেকে থাকে তাদের জন্য অপেক্ষা করছে আরো কিছু বিষয়। কারণ নকিয়ার প্রতিবেদনে ভক্তদের উদ্দেশ্যে জানানো হয়েছে আরো কিছু সময় অপেক্ষা করতে হবে। বর্তমানে এই পণ্যে কাজ চলছে। তবে পণ্যটি কোনটিতে অর্থাৎ উইন্ডোজ নাকি সিমবিয়ানভিত্তিক প্লাটফর্মে চলবে সে বিষয়ে কিছু জানানো হয়নি। তাই প্রত্যাশীদের অবশ্যই জোর দিয়ে ভাববার প্রয়োজন হবেনা যে এটি মিগোতে চলবে কিনা। অনুষ্ঠানের এক পর্যায়ে একজন রাশিয়ান প্রতিবেদক এন৮ সম্পর্কে  প্রশ্ন করলে বার্টম্যান প্রতিউত্তরে বলেন আগামী বছরে ভাল কিছু প্রত্যাশা করছেন আপনি। এর হার্ডওয়্যারের সম্মুখভাগে আছে ব্লুরি। উল্লেখ্য, ঘোষণার পর থেকেই এই ভিপির ভাষ্য অতি প্রত্যাশাপূর্ণ। তাই প্রত্যাশীদের আশা করতে বাধা নেই যে আগত পণ্যে বড় আকারের ইমেজ সেন্সর এবং গতিশীল হার্ডওয়্যার থাকছে।  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।