ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশে নরটন২০১২

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১১
দেশে নরটন২০১২

বাংলাদেশে পিসি সুরক্ষার অ্যান্টিভাইরাস নরটনের সর্বশেষ সংস্করণ নরটন২০১২ অবমুক্ত করা হয়েছে। সাংবাদিক সম্মেলনে সিমেনটেক গ্রুপের নরটন অ্যান্টিভাইরাস২০১২ এবং নরটন ইন্টারনেট সিকিউরিটি২০১২ অবমুক্ত করা হয়।

এ ব্র্র্যান্ডের বিপণনকারী সূত্র এ তথ্য জানিয়েছে।

এ অনুষ্ঠানে নরটন ইন করপোরেশনের এশিয়া অঞ্চলের (বিজনেস কনজিউমার) পরিচালক মুহম্মদ ইফেন্ডি ইবরাহিম এবং কমপিউটার সোর্সের পরিচালক আসিফ মাহমুদ নরটনের নতুন এ সংস্করণের মোড়ক উন্মোচন করেন।

এ সময় নরটন ইন করপোরেশনের মুহম্মদ ইফেন্ডি ইবরাহিম জানান, নরটর২০১২ প্রতি দুই সেকেন্ডে ৫কেবি ফাইল রিড করতে পারে। ফলে দ্রুত এবং শক্তিশালী অ্যান্টিভাইরাস হিসেবে নতুন এ সংস্করণটি দারুণ কার্যকর।

এ ছাড়াও নরটন২০১২ বিভিন্ন ওয়েবসাইটে পিসির লগইন হিস্ট্রি, পাসওয়ার্ডকে গোপন রাখার মাধ্যমে সাইবার অপরাধী ও ফ্রড ওয়েবসাইটের হাত থেকে রক্ষা করবে। এ বিষয়ে ইফেন্ডি ইবরাহিম জানান, নরটন অ্যান্টিভাইরাস ও নরটন ইন্টারনেট সিকিউরিটি২০১২ সংস্করণটি ওয়েবনির্ভর। ফলে ব্যবহারকারীর অনুপস্থিতিতেও আপডেট এবং ভাইরাস থেকে সক্রিয় ডিভাইসটিকে রক্ষা করতে সক্ষম।

কমপিউটার সোর্সের পরিচালক আসিফ মাহমুদ জানান, নতুন প্রযুক্তিপণ্যের কল্যাণে জীবন এখন অনেকটাই অ্যাপনির্ভর। এসব অ্যাপলিকেশন জীবনের জন্য অবিচ্ছেদ্য। তাই তথ্য নিরাপত্তার বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া প্রয়োজন। আর তা না হলে সাইবার ক্রাইমের অজানা আক্রমণ বাড়তেই থাকবে।

বাংলাদেশ সময় ১৮৩৪ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।