ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সিএফআইসিসির পুরস্কার বিতরণ

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১১
সিএফআইসিসির পুরস্কার বিতরণ

ডি.নেট এবং সিটিব্যাংকের ব্যবস্থাপনায় এবং যৌথউদ্যোগে ‘সিটি ফিন্যান্সিয়াল আইটি কেস কম্পিটিশন’ এর চূড়ান্ত পর্ব সম্পন্ন হয়েছে। সিটি ফাউন্ডেশনের অর্থায়নে এটি তৃতীয় আয়োজন।

সূত্র এ তথ্য জানিয়েছে।

ফিন্যান্স ও তথ্যপ্রযুক্তির সমন্বয়ে এ কেস প্রতিযোগিতার আয়োজন করা হয়। এর মাধ্যমে বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আর্থিক খাতের জন্য সফটওয়্যারভিত্তিক বাস্তবমূখী সমাধান তৈরিতে কাজ করেছে।

এ প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে ১৯ নভেম্বর পুরস্কার প্রদান করা হয়। এ অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান প্রধান অতিথি ছিলেন।

এবারের প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব ইনজিনিয়ারিং অ্যান্ড টেকনলোজির (বুয়েট) দল ‘স্পন্দন’। তারা বিজয়ী দল হিসেবে পেয়েছে ৩ হাজার মার্কিন ডলার।

ব্যবসা প্রসাশক ইনস্টিটিউট (আইবিএ) ঢাকা বিশ্ববিদ্যালয়ের দল ‘ক্রম’ প্রথম রানারআপ হিসেবে জিতেছে ২ হাজার মার্কিন ডলার। আর দ্বিতীয় রানারআপ হিসেবে বাংলাদেশ ইউনিভার্সিটি অব ইনজিনিয়ারিং অ্যান্ড টেকনলোজির (বুয়েট) দল ‘থান্ডারস্টর্ম’ পেয়েছে ১ হাজার মার্কিন ডলার।

ডি.নেটের নির্বাহী পরিচালক ড. অনন্য রায়হান জানান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে এ প্রতিযোগিতা এখন বেশ জনপ্রিয়। সিটি ফাউন্ডেশন এবং সিটিব্যাংক এনএকে এ প্রচেষ্টার সহযোগিতায় ধন্যবাদ জানানো হয়। এ ছাড়াও এ প্রতিযোগিতাকে সফল করার পেছনে বিএএসআইএস এবং বিডিওএসএন কাজ করেছে।

ব্যবস্থাপনা পরিচালক ও সিটি কান্ট্রি অফিসার বাংলাদেশ রাশেদ মাকসুদ জানান, বাংলাদেশের তরুণদের অর্থনৈতিক এবং প্রযুক্তিগত শিক্ষিত করতে সিটি আগামীতেও কাজ করবে। ফিন্যান্সিয়াল আইটি কেস কম্পিটিশনের মাধ্যমে দেশের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অর্থনৈতিক খাতের জন্য প্রযুক্তিসেবা উদ্ভাবনে আগ্রহী করে তোলা হচ্ছে।

এ প্রতিযোগিতার মাধ্যমে উদ্ভাবিত প্রযুক্তিসেবা দেশের অর্থনৈতিক উন্নয়নকে আরও কয়েকধাপ এগিয়ে নেবে। এ প্রতিযোগিতা সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে আগ্রহীরা (www.cficc.dnet.org.bd) এ সাইটে তথ্য পাবেন।

বাংলাদেশ সময় ১১৪০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।